ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

কোরবানির পশুর বর্জ্য অপসারণে ডিএসসিসি’র নিয়ন্ত্রণ কক্ষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, জুলাই ৮, ২০২২
কোরবানির পশুর বর্জ্য অপসারণে ডিএসসিসি’র নিয়ন্ত্রণ কক্ষ

ঢাকা : কোরবানির পশুর বর্জ্য অপসারণে নিয়ন্ত্রণ কক্ষ চালু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। নগর ভবনের শীতলক্ষ্যা হলে কক্ষ ও দুটি হটলাইন নম্বর চালু করা হয়।

শুক্রবার (৮ জুলাই) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় ডিএসসিসি। এতে বলা হয়, নিয়ন্ত্রণ কক্ষে দক্ষিণ সিটির বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ সব বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা বিভিন্ন সেশনে দায়িত্ব পালন করবেন।

কোরবানি পরবর্তী বর্জ্য অপসারণ সংক্রান্ত তথ্য নিয়ন্ত্রণ কক্ষে অবহিত করতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় বসবাসরত সম্মানিত নাগরিকবৃন্দকে অনুরোধ করা হয়েছে এ বিজ্ঞপ্তিতে। নিয়ন্ত্রণ কক্ষের হটলাইন নম্বরগুলো হলো- ০১৭০৯৯০০৮৮৮ ও০ ২২২৩৩৮৬০১৪।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোরবানির পশুর বর্জ্য অপসারণ সংক্রান্ত নাগরিকবৃন্দের যেকোনো অভিযোগের পরিপ্রেক্ষিতে দ্রুততার সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়া নিয়ন্ত্রণ কক্ষের মাধ্যমে ইজারাকৃত কোরবানির পশুর হাটসমূহের উৎপাদিত বর্জ্য অপসারণ কাজে সম্পৃক্ত কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে সমন্বয়, প্রতিটি হাট থেকে সংগৃহীত ও অপসারিত বর্জ্যের পরিমাণ রেকর্ড, হাট থেকে সংগৃহীত ও অপসারিত বর্জ্যের সঙ্গে মাতুয়াইল ল্যান্ডফিল থেকে প্রাপ্ত তথ্য যাচাই, কোরবানি পরবর্তী ওয়ার্ডভিত্তিক সরেজমিনে মাঠপর্যায়ে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সাথে যোগাযোগপূর্বক প্রয়োজনীয় সহযোগিতা প্রদান ও বর্জ্য অপসারণ, পরিবহন ও সার্বিক ব্যবস্থাপনা কাজে প্রয়োজনীয় সমন্বয় সাধন ও প্রয়োজনীয় সহযোগিতা দেওয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

উল্লেখ্য, ওয়ার্ড পর্যায়ে সৃষ্ট বর্জ্য অপসারণ কার্যক্রম সরেজমিনে সচিত্র মনিটরিংয়ের জন্য দক্ষিণ সিটির কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে করপোরেশনের ১০টি অঞ্চলের জন্য ইতোমধ্যে দশটি টিম গঠন করা হয়েছে। এ টিমগুলো ঈদের দিন দুপুর ২টা থেকে ১২ জুলাই পর্যন্ত ৭৫টি ওয়ার্ডে সরেজমিনে সচিত্র বর্জ্য অপসারণ কার্যক্রম তদারকি করবে।

বাংলাদেশ সময় : ২১৪০ ঘণ্টা, ৮ জুলাই, ২০২২
এইচএমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।