ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

আগৈলঝাড়ায় মনসা মন্দির পরিদর্শনে ভিয়েতনামের রাষ্ট্রদূত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
আগৈলঝাড়ায় মনসা মন্দির পরিদর্শনে ভিয়েতনামের রাষ্ট্রদূত

বরিশাল: মধ্যযুগের মনসামঙ্গল কাব্যগ্রন্থের রচয়িতা, বাংলা সাহিত্যের অমর কবি বিজয় গুপ্ত’র প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী মনসা মন্দির পরির্দশন করেছেন ভিয়েতনামের রাষ্ট্রদূত ফাম ভিয়েত চিয়েন ও তার সহধর্মীনি ভিয়েত চিয়েন।

শনিবার (১৬ জুলাই) দুপুরে বরিশালের আগৈলঝাড়া উপজেলার গৈলা গ্রামে মনসা মন্দিরে ভিয়েতনামের রাষ্ট্রদূত এলে মন্দির কমিটির পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এ সময় তিনি মনসা মন্দির আঙিনা ও নাট মন্দির পরিদর্শন করেন এবং তিনি পরিদর্শন বইতে তার মন্তব্য লিপিবদ্ধ করেন। পরিদর্শন করে এমন ইতিহাস বিজড়িত স্থান দেখে তিনি অভিভূত হন।

রাষ্ট্রদূতের আগমন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে মনসা মন্দির সংরক্ষণ ও উন্নয়ন কমিটির ভারপ্রাপ্ত সভাপতি তারক চন্দ্র দে’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা অজয় দাস গুপ্ত, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাখাওয়াত হোসেন, নবো গ্রুপের এমডি সৈয়দ মোস্তাফিজুর রহমান, আগৈলঝাড়া থানা পরিদর্শক (তদন্ত) মো. মাজহারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন সেরনিয়াবাত, মনসা মন্দির সংরক্ষন ও উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক দুলাল দাশ গুপ্ত, গৈলা বাজার কীর্ত্তণ ও পূজা উদযাপন কমিটির সভাপতি সুশান্ত কর্মকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।