ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

ব্যবসায়ীকে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড, অপরজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
ব্যবসায়ীকে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড, অপরজনের যাবজ্জীবন

কুষ্টিয়া: কুষ্টিয়ায় ব্যবসায়ী আবুল কাশেমকে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড ও অপরজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

 বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুরে কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক মো. তাজুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

 মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন- কুষ্টিয়া শহরের আড়ুয়াপাড়া ২নং মসজিদ গলি লেনের বাসিন্দা মো. আজাদ হোসেন (৫২) এবং যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হলেন- কুষ্টিয়া হাউজিং এলাকার বাসিন্দা মো. মিন্টু হোসেন (৪৫)।

মামলা সূত্রে জানা যায়,  ২০১৪ সালের ১৪ আগস্ট রাত পৌনে ১০টার দিকে কুষ্টিয়া শহরের এন এস রোডের ফুডকিং ফাস্ট ফুডের মালিক আবুল কাশেম দোকান থেকে বাসায় ফিরছিলেন। পথে কুতুব উদ্দিন আহমেদ লেন দিয়ে হেঁটে যাওয়ার সময় আসামিরা দলবদ্ধভাবে হামলা চালিয়ে তাকে ছুরিকাঘাত করে। পরে আহত অবস্থায় আবুল কাশেমকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

এ ঘটনায় নিহতের ছেলে ইফতেখার আহমেদ নাইম বাদী হয়ে দুইজনের নাম উল্লেখ করে কুষ্টিয়া মডেল থানায় একটি হত্যা মামলা করেন। মামলাটি কুষ্টিয়া মডেল থানার পরিদর্শক আশরাফুল আলম তদন্ত শেষে ২০১৫ সালে ৭ জুলাই দুইজনের বিরুদ্ধে হত্যার দায়ে জড়িত অভিযোগ এনে আদালতে চার্জশিট দাখিল করেন। পরে দীর্ঘ বিচারকাজ শেষে বৃহস্পতিবার আদালত এই রায় ঘোষণা করেন।  

কুষ্টিয়া আদালতের সরকারি কৌসুলি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী বলেন, অভিযোগ প্রমাণিত হওয়ায় পলাতক আসামি আজাদ হোসেনকে গ্রেফতারপূর্বক মৃত্যুদণ্ড ও ২৫ হাজার টাকার জরিমানা ধার্য করেছেন আদালত। পাশাপাশি আসামি মো. মিন্টুকে যাবজ্জীবন কারাদণ্ডসহ ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বাংলাদেশ সময়:  ১৯২৩ঘন্টা, ২১ জুলাই, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।