ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

কিশোরগঞ্জ দুদক অফিসে দুর্নীতির প্রথম মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
কিশোরগঞ্জ দুদক অফিসে দুর্নীতির প্রথম মামলা

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জ সমন্বিত জেলা কার্যালয় চালু হওয়ার পর দুই হাজার ৩৫০ কেজি সরকারি ভিজিএফ চাল আত্মসাতের ঘটনায় প্রথম মামলা দায়ের করা হয়েছে।  

রোববার (২৪ জুলাই) দুর্নীতি দমন কমিশন (দুদক) কিশোরগঞ্জ সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. নজরুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় আসামি করা হয়েছে স্থানীয় দুই ব্যক্তিকে। তারা হলেন- কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার বাসিন্দা আব্দুর রহমান ও মো. সজিব।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আসামি আব্দুর রহমান ও মো. সজিব পরস্পর যোগসাজশে কটিয়াদী উপজেলার চান্দপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের অনুকূলে বরাদ্দকৃত দুই হাজার ৩৫০ কেজি সরকারি ভিজিএফ চাল আত্মসাৎ করেন। যার মূল্য প্রায় এক লাখ ১১ হাজার ৫৮ টাকা। তাদের নামে দণ্ডবিধির ৪০৬/৪০৯/৪২০/১০৯ ধারায় অভিযোগ আনা হয়েছে।  

কিশোরগঞ্জ সমন্বিত জেলা কার্যালয়সহ দেশের ১২টি দুর্নীতি দমন কমিশনের নতুন অফিস গত ৩ জুলাই যাত্রা শুরু করে। উপ-পরিচালক মো. সালাহউদ্দিন কিশোরগঞ্জ দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের প্রধান কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।

গত ৮ জুলাই কটিয়াদীতে লরি করে পাচারকালে ৪৭ বস্তা সরকারি চালসহ দুজনকে আটক করে পুলিশ। পরে ৪৭ বস্তা চাল জব্দ করে লরির চালক মজিবুর রহমান ও হেলপার হারুন মিয়াকে থানায় নিয়ে যাওয়া হয়। লরির চালক মজিবুর রহমান ও হেলপার হারুন মিয়ার ভাষ্যমতে, সরকারি চালের বস্তাগুলো চান্দপুর ইউনিয়ন পরিষদ থেকে আনা হয়েছে। তারা চালের বস্তাগুলো হোসেনপুর নিয়ে যেতে চেয়েছিলেন। ভিজিএফ’র বস্তা পরিবর্তন করে সাধারণ বস্তায় ভরে চালগুলো পাচার করা হচ্ছিল বলে স্থানীয় সূত্র জানায়।  

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।