ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

বখাটে ছেলে ও বাবার হামলায় রক্তাক্ত মসজিদের ইমাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
বখাটে ছেলে ও বাবার হামলায় রক্তাক্ত মসজিদের ইমাম আহত ইমাম মাওলানা মো. ইউসুফ খান

চাঁদপুর: রাস্তা দিয়ে মোটরসাইকেল চালিয়ে যাওয়ার সময় সাইড না দেওয়াকে কেন্দ্র করে চাঁদপুরে মাওলানা মো. ইউসুফ খান (৬২) নামে এক ব্যক্তিকে রক্তাক্ত করেছেন দুলাল মৃধা ও তার বখাটে ছেলে মেহেদী। মো. ইউসুফ খান শহরের বিষ্ণুদী ঈমানিয়া জামে মসজিদের ইমাম।

সোমবার (২৫ জুলাই) দুপুরে বিষ্ণুদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পেছনে ঈমানিয়া জামে মসজিদের সামনে এ হামলার ঘটনা ঘটে। এদিকে একজন প্রবীণ ইমামকে এভাবে রক্তাক্ত জখম করায় এলাকাবাসীর মাঝে এখন চরম ক্ষোভ বিরাজ করছে।  

স্থানীয় বাসিন্দা ও আহত ইমাম ইউসুফ খান জানান, জোহরের নামাজ শেষে এলাকার এক মুসল্লির বাড়িতে দুপুরের খাবার খেয়ে মসজিদের উদ্দেশ্যে রওয়ানা হন। হঠাৎ একই এলাকার দুলাল মৃধার ছেলে মেহেদী মৃধা পেছন থেকে মোটরসাইকেল চালিয়ে যাওয়ার সময় কয়েকবার হর্ন দেন। তখন তিনি মোটরসাইকেলকে সাইড দিতে রাস্তার একপাশে চলে যান। কিন্তু রাস্তার পাশে দেয়াল থাকায় আর কোন দিকে নড়তে পারেননি। এই তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বখাটে মেহেদী তাকে অকথ্য ভাষায় গালমন্দ করে এবং হাতের মধ্যে স্টিলের রিং পরে এলোপাতাড়ি আঘাত করতে থাকেন। এ সময় মেহেদীর বাবা দুলাল মৃধাও তাকে কিল, লাথি, ঘুষি মারেন। মেহেদীর হাতের স্টিলের রিংয়ের আঘাতে তিনি রক্তাক্ত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন।

পরে স্থানীয় লোকজন তাকে আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করান।

নাম প্রকাশ না করার শর্তে বিষ্ণুদী এলাকার এক বাসিন্দা জানান, দুলাল মৃধা ও তার ছেলে মেহেদী এলাকায় এ ধরনের অনেক অপরাধমূলক ঘটনা ঘটিয়েছে। তারা কাউকে মানে না। মেহেদী মাদকের সঙ্গেও জড়িত। তাদের কঠোর শাস্তির আওতায় আনা দরকার।

আহত ইমাম মাওলানা ইউসুফ খান এর আগে শহরের বাসস্ট্যান্ড গৌর-এ-গরিবা জামে মসজিদে দীর্ঘ ১৭ বছর ইমামের দায়িত্ব পালন করেছেন।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ বাংলানিউজকে বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আহত ইমামের পক্ষ থেকে লিখিত অভিযোগ করা হয়েছে। ঘটনা তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, জুলাই, ২৫, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।