ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

শাবিপ্রবি শিক্ষার্থীর মৃত্যুতে ক্যাম্পাসে বিক্ষোভ

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
শাবিপ্রবি শিক্ষার্থীর মৃত্যুতে ক্যাম্পাসে বিক্ষোভ

শাবিপ্রবি (সিলেট): ছিনতাইকারীর ছুরিকাঘাতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থী বুলবুল আহমেদ নামের এক শিক্ষার্থীর মৃত্যুতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করছেন সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (২৫ জুলাই) রাতে ক্যাম্পাসের গোলচত্বর থেকে এ বিক্ষোভ মিছিল বের করেন তারা।

 

পরে বিভিন্ন স্লোগান দিয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন তারা। এসময় তারা বলেন, আমার ভাই নিহত কেন? প্রশাসন জবাব চাই। ক্যাম্পাসে হত্যা কেন? প্রশাসন জবাব চাই।  

ক্যাম্পাসে শিক্ষার্থী হত্যা কি করে হলো? তা নিয়ে বর্তমানে শিক্ষার্থীরা প্রক্টরের জবাবদিহিতার জন্য প্রক্টর অফিসের সামনে অবস্থান করছেন। অন্যদিকে ক্যাম্পাসে এরূপ ঘটনায় ছাত্রলীগের নেতাকর্মীরাও বিক্ষোভ মিছিল বের করে।

জানা যায়, সোমবার (২৫ জুলাই) সন্ধ্যায় এক সহপাঠীর সাথে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে অবস্থিত গাজী কালুর টিলায় যায়। পরে সেখানে অবস্থানকালীন সময়ে ছিনতাইকারীর ছুরিকাঘাতে আহত হয় বুলবুল। এতে অতিরিক্ত রক্তক্ষরণের ফলে বুলবুল মাটিতে লুটে পরে সে। এরপর শিক্ষার্থীরা জানতে পারলে সেখান থেকে তাকে উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বুলবুল আহমেদ শাবিপ্রবির লোকপ্রশাসন বিভাগের তৃতীয় (২০১৮-১৯ সেশন) বর্ষের শিক্ষার্থী। তিনি নরসিংদী সদরের বেলা নগরের বাসিন্দা।

এদিকে নিহত শিক্ষার্থী বুলবুলকে মেডিকেল দেখতে গিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এসময় তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তে এমন ঘটনা কোনভাবেই কাম্য নয়। আমরা ঘটনাটি তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিব। আমি শোকসংতপ্ত পরিবারের প্রতি সমবেদনা ও তাদের ধৈর্য্য ধারনের আহ্বান জানাই।

সিলেটের উপ পুলিশ কমিশনার মো. আজবাহার আলী শেখ জানান, আমরা জেনেছি শাহজালাল বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ছুরিকাঘাতে নিহত হয়েছেন। এই ব্যাপারে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০০৫৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।