ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

জোর করে শয্যাশায়ী বোনের টিপসই নেওয়ার চেষ্টা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
জোর করে শয্যাশায়ী বোনের টিপসই নেওয়ার চেষ্টা

ঝিনাইদহ: ঝিনাইদহের হরিণাকুন্ডুতে শারীরিকভাবে অসুস্থ এক বৃদ্ধার কাছ থেকে জোর করে টিপসই নিয়ে জমি লিখে নেওয়ার চেষ্টার অভিযোগ উঠেছে আপন ভাই রইস উদ্দিনের বিরুদ্ধে।  

মঙ্গলবার (২৬ জুলাই) হরিণাকুন্ডু সাব রেজিস্ট্র অফিসে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (২৮ জুলাই) ফেসবুকে ভাইরাল হওয়া এ ঘটনার ভিডিওতে দেখা যায়, একটি তিন চাকার গাড়িতে শুয়ে আছেন অসুস্থ জাহানারা খাতুন। তার কাছ থেকে দলিলে টিপসই নেওয়ার চেষ্টা করছেন তার ভাই। এসময় বৃদ্ধা চিৎকার করে উঠলে লোকজন জড়ো হন। পরে জমি রেজিস্ট্রি না করেই চলে যান রইস উদ্দিন।

রইস উদ্দিন ও জাহানারা হরিণাকুন্ডু উপজেলার জোড়াদহ গ্রামের লুকমান শাহের সন্তান।  

জোড়াদহ ৩ নং ওয়ার্ডের সদস্য সেলিম আহমেদ জানান, রইস উদ্দিন ঘটনার দিন তার অসুস্থ বোন জাহানারা খাতুনকে পাখি ভ্যানে করে উপজেলা সাব রেজিস্ট্রি অফিসে নিয়ে যান। দলিলে টিপসই নেওয়ার সময় তিনি চিৎকার করতে থাকেন। এসময় স্থানীয় এক সংবাদকর্মী সেটির ভিডিও ধারণ করেন। তখন দৌড়ে পালিয়ে যান রইস উদ্দিন।  

ঘটনা জানাজানি হলে ওই পরিবারের লোকজন জানান, অসুস্থ জাহানারার স্বামী ও ছেলে সবাই ওই জমি বিক্রি করতে রাজি। কিন্তু ওই নারী রাজি ছিলেন না। যার কারণে তিনি জমি লিখে দিতে রাজি হননি। এ কারণেই তিনি রেজিস্ট্রি করতে গেলে চিৎকার করেন।

ফলসী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও সদস্য মো. মনিরুল ইসলাম মনির বলেন, রইস উদ্দিন আমার ইউনিয়নের বাসিন্দা। তার কাজটি অমানবিক হয়েছে। এর দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত।

হরিণাকুন্ডু উপজেলা সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখক নওশের আলী জানান, জাহানারা নিজের পৈত্রিক জমি রইসকে দান করবেন-এমন একটি একটি হেবা দলিল (দানপত্র) করার জন্য তারা রেজিস্ট্রি অফিসে এসেছিলেন। সে অনুযায়ী দলিলটি লেখা হয়েছিল। তবে দলিলে টিপসই দেওয়ার সময় যখন ওই বৃদ্ধা চিৎকার করায় আমরা তাদের ফিরিয়ে দিই।

জোর করে টিপসই নেওয়ার অস্বীকার করে অভিযুক্ত রইছ উদ্দিন বলেন, বোন আমার কাছে নয় শতাংশ জমি বিক্রি করতে চেয়েছিল। যেটি হেবা দলিল (দানপত্র) করে রেজিস্ট্রি করতে চেয়েছিলাম। সেই কারণে তাকে রেজিস্ট্রি অফিসে নিয়ে যাওয়া হয়। সে মানসিক ভারসাম্যহীন। অফিসে আসার পর তার শরীর বেশি খারাপ হওয়ায় সে চিৎকার করে। পরে রেজিস্ট্রি না করে ফিরে যাই।

বাংলাদেশ সময়: ১২৩১ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।