ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

নৈতিক সমাজ ও এবি পার্টির মতবিনিময়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
নৈতিক সমাজ ও এবি পার্টির মতবিনিময়

ঢাকা: রাজনৈতিক দলসমূহের সঙ্গে ধারাবাহিক মতবিনিময় কর্মসূচির অংশ হিসেবে শনিবার (৩০ জুলাই) নৈতিক সমাজ ও এবি পার্টির নেতাদের সঙ্গে আনুষ্ঠানিক মতবিনিময় ও সৌজন্য বৈঠক অনুষ্ঠিত হয়েছে। নৈতিক সমাজ-এর চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) আমসা আমিনের আমন্ত্রণে এবি পার্টির আহ্বায়ক ও সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল রাজধানীর পুরানা পল্টনে নৈতিক সমাজ-এর কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে পৌঁছালে নৈতিক সমাজ-এর কেন্দ্রীয় নেতারা তাদের স্বাগত জানান।

এবি পার্টির প্রতিনিধিদলে অন্যদের মধ্যে ছিলেন- দলের যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার, সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম, সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, কেন্দ্রীয় অর্থ সম্পাদক আমিনুল ইসলাম, সিনিয়র সহকারী সদস্য সচিব আব্দুল বাসেত মারজান, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসেইন, সহকারী সদস্য সচিব শাহ আব্দুর রহমান প্রমুখ।

নৈতিক সমাজ-এর প্রতিনিধিত্ব করেন দলীয় চেয়ারম্যানের উপদেষ্টা মেজর (অব.) মুজিবুল হক, দলের জেনারেল সেক্রেটারি অ্যাডভোকেট নাসের সরকার, কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল্লাহ আল মাহমুদ, ফরিদুল ইসলাম ফরিদ, মো. জাহাঙ্গীর মীর্যা, নৈতিক সমাজের দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম সুরোজ, কেন্দ্রীয় নেতা মো. হারুন-অর-রশীদ, মো. হুমায়ুন কবির, ফরিদুল আলম ফরিদ, জাতীয় তরুণ সংঘের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোহাম্মদ ফজলুল হক প্রমুখ।

বৈঠকে উভয় রাজনৈতিক দল গঠনের উদ্দেশ্য, ৭ দফা কর্মসূচি ও প্রেক্ষাপট তুলে ধরে বক্তব্য দেন এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মন্জু ও নৈতিক সমাজ-এর সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসের সরকার। দেশের অতীত ও বর্তমান রাজনৈতিক পরিস্থিতি বিশ্লেষণ করে মতবিনিময়ে অংশ নেন উভয় দলের নেতারা।

স্বাগত বক্তব্যে এবি পার্টি নেতাদের শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়ে নৈতিক সমাজের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) আমসা আমিন বলেন, এবি পার্টির নেতারা আমন্ত্রণে সাড়া দিয়ে আমাদের সম্মানিত করেছেন।  

নিজের দীর্ঘ পেশাগত জীবন ও রাজনৈতিক অভিজ্ঞতা তুলে ধরে তিনি বলেন, দেশের বর্তমান পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে এবং সমাধানও দিন দিন কঠিন হয়ে যাচ্ছে। তবুও সমস্যা সমাধানের জন্য সমমনা ও সমচিন্তার রাজনৈতিক দলগুলোকে নূন্যতম কর্মসূচিতে ঐক্য তৈরি করতে হবে। দেশে যে নৈতিকতার সংকট তা দূর করতে সবাইকে বিভেদ ভুলে এক লক্ষ্যে কাজ করতে হবে।

এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী নৈতিক সমাজ-এর নেতাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমাদের চিন্তা ও মতের পার্থক্য থাকতে পারে কিন্তু যে উপলব্ধি নিয়ে আমরা নতুন দল গঠন করেছি সেই উপলব্ধিতে তেমন কোনো পার্থক্য নেই। তিনি এবি পার্টির চলমান মতবিনিময় কর্মসূচির লক্ষ্য বর্ণনা করে বলেন, বিভেদ দূর করে জাতীয় ঐক্য সৃষ্টিতে রাজনৈতিক দলগুলোর পারস্পরিক মতবিনিময় সুন্দর রাজনৈতিক সংস্কৃতি নির্মাণে সহায়ক হবে বলে আমরা মনে করি।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।