ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সৈয়দপুরে দায়িত্বে অবহেলার অভিযোগে টিকাকর্মীকে অব্যাহতি

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, আগস্ট ৬, ২০২২
সৈয়দপুরে দায়িত্বে অবহেলার অভিযোগে টিকাকর্মীকে অব্যাহতি

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে দায়িত্বে অবহেলা এবং শিশুদের ও করোনা ভাইরাসের টিকা দিয়ে টাকা আদায়ের অভিযোগ উঠেছে মো. বিপ্লব ইসলাম নামে এক টিকাদানকারীর বিরুদ্ধে।

এ ঘটনায় তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

তিনি উপজেলার খাতামধুপুর ইউনিয়নের রথেরপুকুর কমিউনিটি ক্লিনিকের মান্টিপারপাস হেলথ ভলান্টিয়ার হিসেবে কর্মরত ছিলেন।

খোঁজ নিয়ে জানা গেছে, কয়েক বছর আগে স্বাস্থ্য বিভাগের গ্যাভী প্রজেক্টের আওতায় ইমুনাইজেশন ওয়ার্কার হিসেবে উপজেলার খাতামধুপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে কাজ করতেন বিপ্লব ইসলাম। পরে তিনি উপজেলার খাতামধুপুর ইউনিয়নের রথেরপুকুর কমিউনিটি ক্লিনিক মাল্টিপারপাস হেলথ ভলান্টিয়ার হিসেবে নিয়োগ পান। কিন্তু উপজেলা স্বাস্থ্য বিভাগে স্বাস্থ্য সহকারী পদে কর্মরত ব্যক্তি অবসর নেওয়ায় সেখানে জনবল সংকট সৃষ্টি হয়। তাই বিপ্লবকে একই ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের টিকাদানকারীর দায়িত্ব দেওয়া হয়।

অভিযোগে জানা গেছে, নতুন দায়িত্ব পাওয়ার শুরু দিকে বিপ্লব তা যথাযথভাবে পালন করছিলেন। কিন্তু পরে তিনি শিশুদের টিকা দিতে জন প্রতি ১০০ টাকা এবং করোনা টিকা দিয়ে জন প্রতি ২০-১০০ টাকা করে নেওয়া শুরু করেন। এ ঘটনায় এলাকার লোকজনের মধ্যে অসন্তোষ দেখা দেয়।

উপজেলার খাতামধুপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মুশরুত ধুলিয়া গ্রামের জনৈক আব্দুল লতিফ মাষ্টারের বাড়ির টিকাকেন্দ্রে আয়েশা সিদ্দিকী ও তাসিন নামে দুই শিশুকে টিকা দিতে ১০০ টাকা করে নেওয়া হয়। সরকারি এ টিকা দিতে টাকা আদায় করায় এলাকাবাসী বিপ্লবের ওপর ক্ষিপ্ত হয়ে ওঠেন। পরে তারা এ বিষয়টি সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) মৌখিকভাবে অভিযোগ করেন। এরপর ইউএনও এ বিষয়টি সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসারকে জানান।

তদন্ত করে এ ঘটনার সত্যতা পান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার। এর পরিপ্রেক্ষিতে বিপ্লব ইসলামকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।