ঢাকা, মঙ্গলবার, ১১ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

রাজধানীতে পানির সংকট, রাতে চলে সড়ক খোঁড়াখুঁড়ি!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
রাজধানীতে পানির সংকট, রাতে চলে সড়ক খোঁড়াখুঁড়ি!

ঢাকা: বর্ষাকালেও পানির সংকটে পড়েছেন রাজধানীবাসী। বেশ কয়েকদিন ধরে সংকট তীব্র আকার ধারণ করেছে।

গত কয়েকদিন ধরে একেবারেই পানি পাচ্ছেন না নগরীর বিভিন্ন এলাকার বাসিন্দারা। কেউ কেউ দিনে কিছু সময় পানি পেলেও ময়লা ও দুর্গন্ধের জন্য ব্যবহার করতে পারছেন না। তবে পানি সমস্যা থেকে মুক্তি পেতে বিভিন্ন সড়কে রাতের বেলায় চলে খোঁড়াখুঁড়ি।

শুক্রবার (১২ আগস্ট) রাজধানীর মিরপুর ১০, শেওড়াপাড়া, কাজীপাড়া, সেনপাড়া, আগারগাঁও এলাকার বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে এমন তথ্য।

এসব এলাকার বাসিন্দারা জানিয়েছেন, পানির সংকটের কারণে খাবার-দাবার, গোসল করা যাচ্ছে না। দুই একদিন পরপর একটু পানি আসলেও ময়লা এবং দুর্গন্ধ থাকায় পানির সংকট মিটছে না।

এ ব্যাপারে সেনপাড়ার বাসিন্দা মো. আক্তারুজ্জামান বাংলানিউজকে বলেন, তিন দিন পর গত রাতে আধা ঘণ্টা পানি পেয়েছি। এরপর বিদ্যুৎ চলে যাওয়ায় পানি আর ধরে রাখতে পারিনি। পানি ছাড়া খুব কষ্টে দিন কাটছে। যেটুকু পানি পাই সেটাও ময়লা থাকার কারণে ব্যবহার করা যাচ্ছে না।

পানি ছাড়া জীবন দুর্বিষহ হয়ে পড়েছে। রান্না, গোসল কিছুই হচ্ছে না। খাবার পানি পাম্প থেকে কিনে খাচ্ছি। জানিনা এই সংকটের সমাধান কবে হবে বলে জানান পশ্চিম শেওড়াপাড়ার বাসিন্দা জামাল হোসেন।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক শেওড়াপাড়ার আরেকজন বাসিন্দা জানান, পানির সংকটের কারণে প্রায় রাতেই সড়কে খোঁড়াখুঁড়ি চলে। গত রাতেও শেওড়াপাড়ার শাপলা সরণীর সামনের সড়ক কেটে পানির লাইন দিতে দেখা গেছে। একটি চক্র এই কাজ করছে, এটা প্রতিনিয়তই চলছে, সিটি করপোরেশনের রাস্তার ওপর দিয়ে ঢালাই করে পাইপ টানছেন। জানিনা এটা কীভাবে সম্ভব হচ্ছে।

এদিকে দক্ষিণ-পশ্চিম শেওড়াপাড়ার পাম্পের অপারেটর শরিফুল ইসলাম বাংলানিউজকে বলেন, এই এলাকায় খুব বেশি সংকট নেই। ভূগর্ভের পানির স্তর নিচে নেমে যাওয়ায় এখানে নতুন পাম্পে কিছুটা সমস্যা ছিল, এটা ঠিক করা হয়েছে। একই সঙ্গে পুরাতন পাম্পটিও চালু করা হয়েছে। বিদ্যুতের কারণে কিছুটা সমস্যা হলেও ২৪ ঘণ্টাই আমাদের পাম্প চালু রয়েছে।

অন্যদিকে ওয়াসা সূত্রে জানা গেছে, ভূগর্ভের পানির স্তর নিচে নেমে যাওয়ায়, এলাকায় কিছুটা পানির সংকট সৃষ্টি হয়েছে। তবে সংকট সমাধানে কাজ চলছে। অচিরেই এই সমস্যার সমাধান হবে বলে মনে করছে ঢাকা ওয়াসা।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
এসএমএকে/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa