ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহজাদপুরে ৫ অপহরণকারী গ্রেফতার, ভিকটিম উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
শাহজাদপুরে ৫ অপহরণকারী গ্রেফতার, ভিকটিম উদ্ধার

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুরে মুক্তিপণের দাবিতে অপহৃত যুবক ইউনুস আলী মিঠুকে (২৫) উদ্ধার ও ৫ অপহরণকারীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১২) সদস্যরা।

রোববার (১৪ আগষ্ট) পাবনা জেলার সাঁথিয়া ও বেড়া থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

 

আটকরা হলেন- পাবনা জেলার সাঁথিয়া উপজেলার করমজা গ্রামের আব্দুল হকের ছেলে মো. সুমন হোসেন (২২), একই উপজেলার ধোপাদহ গ্রামের মৃত ময়েন উদ্দিনের ছেলে রিফাত হোসেন (১৮),
পানিসাইল গ্রামের আক্কাছ প্রামাণিকের ছেলে আব্দুল্লাহ হোসেন (১৮), বেড়া উপজেলার সানিলা শাহপাড়া গ্রামের আনিসুর রহমানের ছেলে শিমুল হোসেন (১৯), বেড়া সিঅ্যান্ডবি সানিলা এলাকার বাচ্চু খাঁর ছেলে কাওছার খাঁ (কুটি)।

সোমবার (১৫ আগস্ট) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১২ এর মিডিয়া কর্মকর্তা মেজর রিফাত-বিন-আসাদ।

সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি উল্লেখ করেন, গত ৯ আগস্ট পাবনা জেলার ভাঙ্গুড়া উপজেলার পাথর ঘাটা চক্রপাড়া গ্রামের আব্দুল মান্নান খাঁনের ছেলে, ইউনুস আলী মিঠু ও তার বন্ধু মেহেদী হাসান গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জে বিয়ের দাওয়াত খেতে যান। বিয়ের অনুষ্ঠান শেষে ১১ আগস্ট বাড়ি ফেরার পথে শাহজাদপুর বাসস্ট্যান্ড এলাকা থেকে মিঠুকে অপহরণ করা হয়।

অপহরণকারীরা ফোন করে ৫০ হাজার টাকা দাবি করে। একপর্যায়ে নগদ একাউন্টের মাধ্যমে মিঠুর ফোন নম্বরে প্রথমে ৬ হাজার পরে অপহরণকারী একজনের নম্বরে আরও ১৫ হাজার টাকা পাঠিয়ে দেন আব্দুল মান্নান খাঁন। এরপর থেকে ভিকটিম মিঠুর ফোন নম্বর বন্ধ থাকায় ১২ আগস্ট সকালে র‌্যাব-১২ কার্যালয়ে অভিযোগ করেন তিনি।

এ অবস্থায় র‌্যাব-১২ সদস্যরা তথ্যপ্রযুক্তি ব্যবহার করে সাঁথিয়া ও বেড়া এলাকায় পৃথক অভিযান চালিয়ে অপহরণকারী চক্রের ওই ৫ সদস্যকে আটক করে। এ সময় ভিকটিম ইউনুস আলী মিঠুকে উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।