ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

গার্ডার চাপায় নিহতদের ময়নাতদন্ত সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
গার্ডার চাপায় নিহতদের ময়নাতদন্ত সম্পন্ন

ঢাকা: রাজধানীর উত্তরায় নির্মাণাধীন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ক্রেইন থেকে গার্ডার ছিটকে প্রাইভেটকারের ওপর পড়ে একই পরিবারের নিহত পাঁচজনের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে এ কথা জানান শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের চিকিৎসক ডা. নাসেদ জামিল।

তিনি বলেন, নিহতদের বিষয়ে সুরতহাল রিপোর্টে যা লিখা আছে। আমরা ময়নাতদন্তে তাই পেয়েছি, ব্যতিক্রম কিছু না। প্রত্যেকটা নিহতের মাল্টিপল ফাইন্ডিংস রয়েছে। প্রত্যেকটা আলাদা করে বর্ণনা করা সম্ভব না।

নিহতদের মরদেহ দুর্ঘটনা হিসেবে পাওয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, সুরতহাল রিপোর্টে যেভাবে বর্ণনা করা আছে, হুবহু আমরা তাই পেয়েছি। এখন বাদবাকি ইনভেস্টেশন শেষে সেই রিপোর্টের সঙ্গে কমপেয়ার করে বিস্তারিত জানা যাবে।

আমাদের কাজ শেষ, ময়নাতদন্ত কমপ্লিট। মরদেহের নমুনা যেভাবে সাইন্টিফাইক্যালি নেওয়া হয়, সেভাবেই নেওয়া হয়েছে। যেখানে যা করার দরকার তা করা হয়েছে। একেক বডির জন্য একেকটা রিকোয়ারমেন্টস সে অনুযায়ী নমুনা সংগ্রহ করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট যখন আসবে তখন বিস্তারিত বলা যাবে। ময়নাতদন্তের কাজ শেষ, বাদবাকি প্রক্রিয়া শেষে মরদেহ হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।

সোমবার (১৫ আগস্ট) বিকেলে উত্তরা ৩ নম্বর সেক্টরের প্যারাডাইস টাওয়ারের সামনে এ দুর্ঘটনা ঘটে। হতাহতরা ঢাকায় একটি বৌভাতের অনুষ্ঠানে অংশ নিয়ে ফিরছিলেন।

ফায়ার সার্ভিস জানায়, গাড়িটিতে মোট সাতজন যাত্রী ছিল। এর মধ্যে দুই শিশু, দুই নারী ও একজন পুরুষ মারা গেছে। নিহতরা হলেন- রুবেল (৫০), ঝর্ণা (২৮), ফাহিমা, জান্নাত (৬) ও জাকারিয়া (২)। তাদের মরদেহ রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। গাড়িতে থাকা হৃদয় (২৬) ও রিয়া মনি (২১) নামে নবদম্পতি আহত হয়ে উত্তরার ক্রিসেন্ট হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

নিহতের স্বজনরা জানান, ফাহিমা হলেন নববধূ রিয়া মনির মা। আর ঝর্ণা হলেন তার খালা। রুবেল সম্পর্কে ফাহিমা-ঝর্ণার বেয়াই। জান্নাত ও জাকারিয়া ঝর্ণার সন্তান। ফাহিমা-ঝর্ণাদের বাড়ি জামালপুরের ইসলামপুরে। আর রুবেলের বাড়ি মেহেরপুরে।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।