ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে

মাদারীপুর: পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন যে বক্তব্য দিয়েছেন তাতে বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য শাজাহান খান।  

তিনি বলেন, পররাষ্ট্রমন্ত্রীর এমন বক্তব্যের দায়-দায়িত্ব সরকার কিংবা দল নেবে না।

তার বক্তব্য সঠিক নয়।
 
সোমবার (২২ আগস্ট) সকালে মাদারীপুর শহরের লেকেরপাড়ে ‘পলাশি থেকে ধানমন্ডি’ ঐতিহাসিক স্মৃতিসৌধ নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এসময় শাজাহান আরও বলেন, পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য তার নিজের ব্যাপার। তিনি কেন এমন বক্তব্য দিয়েছেন, সেটা তিনিই জানেন। শেখ হাসিনার সরকার কোনো দেশের লেজুরবৃত্তি করে না। প্রজা হিসেবে কোথাও থাকে না। বাংলাদেশ স্বাধীন দেশ, এদেশের নাগরিক সবাই স্বাধীন। সুতরাং স্বাধীন দেশের জনগণের মতামতে সরকার প্রতিষ্ঠিত হয়। এজন্য জনগণ ভোট দিয়ে সরকার প্রতিষ্ঠিত করে নির্বাচনের মাধ্যমে।

তিনি বলেন, নির্বাচন হলো একমাত্র সরকার পরিবর্তনের পন্থা। শেখ হাসিনার সরকার কারো দয়ায় ক্ষমতায় আসেনি, জনগণের ভোটে শেখ হাসিনা ক্ষমতায় এসেছেন। আগামী নির্বাচনে জনগণ চাইলে আবার তিনি ক্ষমতায় থাকবেন।

এসময় উপস্থিত ছিলেন এলজিইডির মাদারীপুরের নির্বাহী প্রকৌশলী আশরাফ আলী খান, সদর উপজেলা প্রকৌশলী মনোয়ার হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মমসাদ উজ্জামান, ‘পলাশি থেকে ধানমন্ডি’র শিল্পী বিল্পব দত্তসহ অনেকে।

উল্লেখ্য, এক কোটি ৯৮ লাখ টাকা ব্যয়ে মাদারীপুর শহরের লেকেরপাড়ে নির্মাণ করা হচ্ছে যুদ্ধকালীন ঘটনা নিয়ে ঐতিহাসিক স্মৃতিসৌধ। এখানে বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা ও মুক্তিযুদ্ধের বিভিন্ন বিষয় তুলে ধরা হবে ভাস্কর্যের মাধ্যমে। পটুয়াখালীর ঠিকাদারি প্রতিষ্ঠান ইফতি ট্রেডার্সের মাধ্যমে প্রকল্পটির কাজ আগামী জুনে শেষ হওয়ার কথা।  

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।