ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

৪০ দিন জামাতে নামাজ আদায় করায় সাইকেল পেল ১৪ কিশোর

  ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২২
৪০ দিন জামাতে নামাজ আদায় করায় সাইকেল পেল ১৪ কিশোর

চাঁদপুর: শিশু-কিশোরদের নামাজের প্রতি আকৃষ্ট করতে পুরস্কারের ঘোষণা দিয়েছিলেন চাঁদপুর শহরের বিষ্ণুদী গ্রামের ইটালি প্রবাসী মো. ওমর ফারুক। প্রতিশ্রুতির আলোকে টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করায় ১৪ কিশোরকে পুরস্কার হিসেবে বাইসাইকেল দেওয়া হয়েছে।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকেল ৫টায় বিষ্ণুদী রোডস্থ বাইতুস সালাত জামে মসজিদ প্রাঙ্গণে ওই কিশোরদের এ পুরস্কার তুলে দেন মসজিদের ইমাম মাওলানা মো. জয়নাল আবেদীন ও প্রবাসী মো. ওমর ফারুকের পরিবারের সদস্যরা।

ব্যবসায়ী মো. আবুল কালাম আজাদ, মো. আবু তাহের, তানভীর হোসেন আজাদ ও কমিউনিটি পুলিশিং চাঁদপুর অঞ্চল-৬ এর সাধারণ সম্পাদক মাওলানা মো. আবদুর রহমান গাজী এসময় উপস্থিত ছিলেন।

মাওলানা আবদুর রহমান গাজী বাংলানিউজকে বলেন, মূলত শিশু-কিশোরদের নামাজের প্রতি উদ্বুদ্ধ করতেই এ আয়োজন করেন প্রবাসী ওমর ফারুক। বর্তমানে পাড়া মহল্লায় কিশোর গ্যাংয়ের উৎপাত বেড়েই চলছে। কিশোরদের মাদকের প্রতি আসক্ত হতে দেখা যায়। এমন পরিস্থিতিতে কিশোরদের নামাজে মনোনিবেশন করতে এ আয়োজন সত্যিই প্রশংসিত।

মসজিদের ইমাম মাওলানা জয়নাল আবেদীন বাংলানিউজকে বলেন, গত ৩১ জুলাই থেকে এই প্রতিযোগিতা শুরু হয়। যেখানে বিষ্ণুদী এলাকার ১৭ শিশু-কিশোর অংশ নেয়। টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে এসে আদায় করতে সক্ষম হয় ১৪ কিশোর। শিশু-কিশোরদের নামাজে আগ্রহী করতেই এই সাইকেল বিতরণ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। আমি ও আমার মুয়াজ্জিন সাহেব টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় পর্যবেক্ষণ করেছি। এতে অভিভাবক মহলও বেশ খুশি হয়েছেন।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।