ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

পঞ্চগড়ে কষ্টি পাথর সাদৃশ্য বস্তু উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
পঞ্চগড়ে কষ্টি পাথর সাদৃশ্য বস্তু উদ্ধার

পঞ্চগড়: পঞ্চগড়ের বোদা উপজেলায় ১৬ কেজি ওজনের কষ্টি পাথর সদৃশ্য একটি মূর্তির পায়ের আঙ্গুলসহ নিচের অংশ বিশিষ্ট বস্তু উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (৯ সেপ্টেম্ব) দিনগত রাতে উপজেলার বড়শশী ইউনিয়নের ২নং ওয়ার্ডের মাঝাপাড়া গ্রামে ধিরেন্দ্রনাথ রায়ের বাড়ি থেকে বস্তুতি উদ্ধার করা হয়।

এর আগে, দুপুরে একই গ্রামের একটি পুকুরে মূর্তি সাদৃশ্য বস্তুটি পায় স্থানীয় তিনি শিশু।

রাতে বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায় বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করে বলেন, শুক্রবার দুপুরে স্থানীয় তিন শিশু মাঝাপাড়া গ্রামে রেজাউল করিমের বাড়ির সামনের পুকুরে গোসল করতে নামে। গোসলের এক পর্যায়ে তাদের পায়ে বড় কিছু লাগলে তারা সেটি দেখার জন্য পুকুর থেকে ওপরে তোলে। পরে বিষয়টি না বুঝে সনাতন ধর্মের জিনিস ভেবে পুজোর জন্য ধিরেন্দ্রনাথ নামে এক জনকে দিয়ে দেয়। সন্ধ্যায় স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে তাদের বাড়িতে গিয়ে দেখতে পাওয়া যায় কষ্টি পাথর সাদৃশ্য বস্তুটি। পরে সেটি মাপলে ওজন হয় ১৬ কেজি। ঘটনাস্থলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে বস্তুতি রাতে থানায় নেওয়া হয়।

তিনি আরও বলেন, আমরা সাধারণ ডায়েরি (জিডি) করে পাথরটি নিজেদের হেফাজতে নিয়েছি। পাথরটি আসলে কষ্টি পাথর নাকি কষ্টি পাথর সাদৃশ্য অন্য কোনো পাথর এ মুহূর্তে সে বিষয়ে আমরা নিশ্চিত নই। আইনি প্রক্রিয়া শেষে প্রত্নতাত্বিক বিভাগের কাছে মূর্তিতি হস্তান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।