ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

পেশাদার সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবে: প্রেস কাউন্সিল চেয়ারম্যান 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
পেশাদার সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবে: প্রেস কাউন্সিল চেয়ারম্যান 

কক্সবাজার: অপ-সাংবাদিকতা রোধে ভেদাভেদ ভুলে পেশাদার সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম।  

তিনি বলেছেন, সাংবাদিকদের মানোন্নয়নে সহায়ক পরিবেশ তৈরীতে কাজ করছে প্রেস কাউন্সিল।

পেশাদার সাংবাদিকদের প্রেস কাউন্সিলের ২৫টি আচরণবিধি ও নীতিমালা মানতে হবে।

রোববার (১১ সেপ্টেম্বর) সকালে সার্কিট হাউজের হিল ডাউন সম্মেলন কক্ষে কক্সবাজার জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজিত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  


অতিরিক্ত জেলা প্রশাসক নাসিম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বক্তব্য রাখেন প্রেস কাউন্সিলের সচিব শাহ আলম, সদস্য বীর মুক্তিযোদ্ধা জেড আই খান পান্না, কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম, প্রবীণ সাংবাদিক মমতাজ উদ্দিন বাহারী, সহকারী তথ্য অফিসার মিজানুর রহমান ও পুলিশ কর্মকর্তা গোলাম কবির।

 
বীর মুক্তিযোদ্ধা জেড আই খান পান্না বলেন, সাংবাদিকদের স্বপ্ন দেখতে হবে। সাহস নিয়ে লিখতে হবে। কারণ সাহস না থাকলে কোনো যুদ্ধেই সফল হওয়া যায় না৷ মনে রাখতে হবে কলমের চেয়ে শক্তিশালী কিছু নেই। এদিকে বেশি দুর্নীতি হয়। তাই বলে এজন্য সবাই দায়ী নয়। আর বদি মানে কক্সবাজার না। গুটি কয়েক মানুষের কাছে হার মানা যাবে না। মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে আপসহীন থাকতে হবে। থাকতে হবে গণতন্ত্র ও শান্তির পক্ষে। এ জন্য প্রয়েজনে জনমত গড়ে তুলতে হবে।

দিনব্যাপী কর্মশালায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ৪০ জন সংবাদকর্মী অংশ নেন। পরে প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
এসবি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।