ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

একদিকে সংকট, অন্যদিকে সারের অবৈধ মজুদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
একদিকে সংকট, অন্যদিকে সারের অবৈধ মজুদ

নওগাঁ: চলতি মৌসুমে সারে ব্যাপক সঙ্কট রয়েছে নওগাঁয়। অতিরিক্ত অর্থ খরচ করেও সার পাওয়া যাচ্ছে না।

কোথাও যদি মেলেও তা চাহিদার চেয়েও অর্ধেক।

সংকটপূর্ণ এ সময়েও অবৈধভাবে সার মজুদ করছেন কারবারিরা। মহাদেবপুর উপজেলায় অবৈধভাবে মজুদ ২৬০ বস্তা সার পেয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসব সার জব্দ করার পাশাপাশি মেসার্স গোবিন্দা ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় মহাদেবপুর উপজেলা প্রশাসন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার দেওয়া তথ্যের ভিত্তিতে মেসার্স গোবিন্দা ট্রেডার্সের দুটি গুদামে অভিযান চালানো হয়। এ সময় দুটি গুদামে বৈধ মজুদ ছাড়াও ২৬০ বস্তা ডিএপি সার পাওয়া যায়। যার কোনো কাগজপত্র দেখাতে পারেননি ডিলার। অবৈধ মজুদের অপরাধে ওই ডিলারকে (গুদাম মালিক) ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মহাদেবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু হাসান জানান, জব্দকৃত সারগুলো উপজেলা কৃষি অফিসের তত্ত্বাবধানে ন্যায্যমূল্যে কৃষকদের মধ্যে বিক্রি করা হবে। কেউ যাতে অবৈধভাবে সার মজুদ করে কৃত্রিম সংকট তৈরি করতে না পারে; এ জন্য প্রশাসন সচেষ্ট রয়েছে। ভবিষ্যতে আরও নজরদারি বাড়ানো হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।