ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তুমব্রু সীমান্ত পরিদর্শনে জেলা প্রশাসক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
তুমব্রু সীমান্ত পরিদর্শনে জেলা প্রশাসক

বান্দরবান: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের মিয়ানমার সীমান্ত পরিদর্শন করেছেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকালে বান্দরবান সদর থেকে গাড়িতে করে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি প্রথমে কক্সবাজারের উখিয়ার কুতুপালং উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন এবং শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের সঙ্গে কথা বলেন।

পরে জেলা প্রশাসক নাইক্ষ্যংছড়ির ঘুমধুম উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন এবং ঘুমধুম পুলিশ তদন্ত কেন্দ্র পরিদর্শন করে ঘুমধুম ইউনিয়ন পরিষদ কার্যালয়ে মতবিনিময় সভা করেন।

এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা ফেরদৌস, নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস, ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আজিজ, নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নান্টু কুমার সাহাসহ জেলা ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, নিরাপত্তার বিষয়টি পর্যবেক্ষণ করে প্রয়োজনে জনসাধারণের নিরাপত্তার ব্যবস্থা করব।  

সীমান্তবাসী যাতে আতঙ্কিত না হয়, সেজন্য চেয়ারম্যান ও মেম্বারদের পক্ষ থেকে তাদের সাহস দিতে বলা হয়েছে। সেই সঙ্গে কোনো সমস্যা সৃষ্টি হলে আমরা দ্রুত ব্যবস্থা নেব, যোগ করেন জেলা প্রশাসক।

প্রসঙ্গত, গত ২৮ আগস্ট মিয়ানমার থেকে ছোড়া দু’টি মর্টার শেল অবিস্ফোরিত অবস্থায় নাইক্ষ্যংছড়ির ঘুমধুমের তমব্রু উত্তর মসজিদের কাছে পড়ে। ৯ সেপ্টেম্বর একে ৪৭ এর গুলি এসে পড়ে তুমব্রু এলাকায়। সর্বশেষ গত শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে স্থলমাইন বিস্ফোরণে এক বাংলাদেশি যুবক আহত ও রাতে মর্টার শেলের আঘাতে এক রোহিঙ্গা নিহত ও পাঁচ রোহিঙ্গা আহত হন। এরপর স্থানীয়দের মধ্যে ভীতি ছড়িয়ে পড়ে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।