ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

হালুয়াঘাটে হাতি তাড়ানোর বৈদ‍্যুতিক ফাঁদে প্রাণ গেল যুবকের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
হালুয়াঘাটে হাতি তাড়ানোর বৈদ‍্যুতিক ফাঁদে প্রাণ গেল যুবকের

ময়মনসিংহ: ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় কড়ইতলী গ্রামের সীমান্ত এলাকায় বন্যহাতির পাল তাড়ানোর জন্য বৈদ্যুতিক ফাঁদ পাতার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জাহাঙ্গীর আলম (৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রাতে উপজেলার ভূবনকুড়া ইউনিয়নের কড়ইতলী গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

নিহত জাহাঙ্গীর কড়ইতলী গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার রাতে নিহত জাহাঙ্গীর আলম বন্যহাতির আক্রমণ থেকে তার আবাদি আমন ধানের ফসল রক্ষা করার জন্য জেনারেটরের মাধ্যমে তার সংযোগ দিয়ে সীমান্ত এলাকায় কারেন্টের শকের ব্যবস্থা করেন। এ সময় অসাবধানতাবশত তিনি নিজেই বিদ্যুতায়িত হয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক জাহাঙ্গীরকে মৃত ঘোষণা করেন।

নিহতের বড় ভাই জয়নাল আবেদীন ও জুলহাস মিয়া বলেন, বন্যহাতির পাল এসে আমাদের রোপণ করা আমন ধানের ফসল নষ্ট করে দিয়েছে। বন্যহাতির আক্রমণ থেকে যতটুকু ফসল অবশিষ্ট আছে সেগুলো রক্ষা করতেই আমার ভাই দুইদিন ধরে জেনারেটরের মাধ্যমে তার সংযোগ দিয়ে সীমান্ত এলাকায় কারেন্ট শকের ব্যবস্থা করেছিল। এখন বিভিন্ন সময় হাতির দল কৃষকের জমিতে নেমে ফসল নষ্ট করে। সরকারিভাবে আমরা কোনো সাহায্য সহযোগিতা পাই না। বন্যহাতির পাল এখনও কড়ইতলী এলাকায় বিচরণ করছে।

হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিনুজ্জামান খান বাংলানিউজকে বলেন, আমরা সীমান্ত এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একজনের মৃত্যুর খবর পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।