ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

সুরাইয়ার ল্যাপটপের অভাব পূরণ করলেন প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
সুরাইয়ার ল্যাপটপের অভাব পূরণ করলেন প্রতিমন্ত্রী

ঢাকা: এসএসসি পাশ করতে না পারলেও সরকারের প্রশিক্ষণ নিয়ে ব্র্যাকের আইসিটি প্রশিক্ষক হিসেবে কাজ করছেন সুমাইয়া আক্তার। কিন্তু তার নিজের কোনো ল্যাপটপ ছিল না।

তার এ অভাব ঘুঁচিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। সুমাইয়াকে একটি ল্যাপটপ উপাহার দিয়েছেন তিনি।

রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আন্তর্জাতিক কিশোরী দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে সুমাইয়ার হাতে ল্যাপটপটি তুলে দেন পলক।

আইসিটি প্রতিমন্ত্রী এ সময় বলেন, সুমাইয়া আক্তার অষ্টম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছে। কম্পিউটার প্রশিক্ষণ নিয়ে সে এখন আইসিটি প্রশিক্ষক। অংক, রসায়ন ও পদার্থের পাশাপাশি আইসিটি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। নারী পুরুষের বৈষম্য দূর করেছে। সুমাইয়ার কষ্ট শেখ হাসিনা অনুভব করেন।

পরে নিজের প্রতিবন্ধকতা তুলে ধরে সুমাইয়া। নিজের প্রয়োজনের কথাও বলে সে। তাকে ল্যাপটপ দেওয়ার ব্যাপারে পলক আরও বলেন, এই ল্যাপটপ প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা জয়ের পক্ষে থেকে উপহার হিসেবে সুমাইয়াকে দেওয়া হচ্ছে। আইসিটি উপদেষ্টার ভিশন ওয়ান স্টুডেন্ট, ওয়ান ল্যাপটপ প্রকল্পের আওতায় এই উপহার দেওয়া হলো।

সবার কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারে এই উপলব্ধিতে ওয়ান স্টুডেন্ট, ওয়ান ল্যাপটপ প্রকল্প আইসিটি উপদেষ্টা জয়ের পক্ষে থেকে নেওয়া হয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী।

অ্যাকশন এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবিরের সঞ্চালনায় বক্তব্য দেন ইউনিসেফ বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর সাজা আব্দুল্লাহ, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হাসানুজ্জামান কল্লোল, ভারপ্রাপ্ত ব্রিটিশ হাইকমিশনার জাভেদ প্যাটেল, সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি শুয়ার্ড, অস্ট্রেলিয়ান হাইকমিশনার জেরেমি ব্রুয়ার।

বাংলাদেশ সময়: ০১০২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
এনবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।