ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেঘনায় পুলিশের ওপর জেলেদের হামলা, আহত ১০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
মেঘনায় পুলিশের ওপর জেলেদের হামলা, আহত ১০ আহত দুজন

চাঁদপুর: চাঁদপুরে মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় মা ইলিশ রক্ষার্থে অভিযানে যাওয়া নৌ পুলিশের ওপর হামলা চালিয়েছেন জেলেরা। এতে পাঁচ পুলিশ সদস্য ও পাঁচ জেলে আহত হয়েছেন।

 

সোমবার (১৭ অক্টোবর) সকালে চাঁদপুর নৌ থানা থেকে এ তথ্য জানানো হয়।

এর আগে রোববার (১৬ অক্টোবর) দিনগত রাত ৯টার দিকে সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের মেঘনা নদীর পশ্চিমে লক্ষ্মীরচর নামক স্থানে এ হামলার ঘটনা ঘটে।

আহত পুলিশ সদস্যরা হলেন- চাঁদপুর নৌ থানার উপ-পরির্দক (এসআই) রেদওয়ান, কনস্টেবল আলিম,
বখতিয়ার, আলী আকবর ও শরিফুল। আহত জেলেরা হলেন- ইমরান সরকার, শাহজালাল, কামরুল, ওয়াজ কুরুনি ও রাজিব।

আহতরা চাঁদপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

অভিযানে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচএম ফখরুল, নৌ থানা পুলিশ ও কোস্টগার্ড সদস্যরা উপস্থিত ছিলেন।

জেলে ইমরান সরকার বলেন, আমরা মতলব উত্তর উপজেলার চিরারচর ঘাট থেকে সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের লক্ষ্মীরচর নামক স্থানে নদীতে মাছ ধরতে যাই। এ সময় হঠাৎ করে নৌ পুলিশ ও কোস্টগার্ড আমাদের মারধর করতে শুরু করে। এতে আমাদের সঙ্গে থাকা শাহজালাল, কামরুল, ওয়াজ কুরুন ও রাজিব
আহত হয়। আর নৌকায় থাকা বাকি (আল-আমিন, হানিফ, মাসুদ ও জাহিদ) জেলেরা লাফিয়ে পানি পড়ে যায়।

তিনি আরও বলেন, আমাদের নৌকার সামনে থাকা অন্য একটি নৌকার লোকজন পুলিশের ওপর হামলা করে পালিয়েছে। পরে পুলিশ তাদের নৌকাকে ধাওয়া করে ধরতে না পেরে আমাদের নৌকা থামাতে বললে আমরা নৌকা থামাই।

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান বাংলানিউজকে বলেন, মা ইলিশ রক্ষায় রাতে চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীতে যৌথ অভিযানে যায় নৌ পুলিশ ও কোস্টগার্ড। এসময় লক্ষ্মীরচর এলাকায় জেলেরা হঠাৎ আমাদের ওপর হামলা চালায়। জেলেদের ছোড়া ইট-পাটকেলের আঘাতে পাঁচ পুলিশ সদস্য আহত হন। আমরা ঘটনাস্থল থেকে পাঁচ জেলেকে আটক করেছি। তাদের নামে মামলা হচ্ছে।

এর আগে গত ৯ সেপ্টেম্বর সদর উপজেলার সফর মালি এলাকায় জেলেদের হামলায় এক পুলিশ সদস্য গুরুতর আহত হন। ওই ঘটনায় অজ্ঞাতনামা ৫০ জনকে আসামি করে মামলা দায়ের করে নৌ থানা পুলিশ।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।