ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জেলা পরিষদ নির্বাচন

পটুয়াখালী চেয়ারম্যান হলেন আ.লীগের পদ বঞ্চিত নেতা হাফিজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
পটুয়াখালী চেয়ারম্যান হলেন আ.লীগের পদ বঞ্চিত নেতা হাফিজ

পটুয়াখালী: পটুয়াখালী জেলা পরিষদ সাধারণ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের পদবঞ্চিত নেতা ও সতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট হাফিজুর রহমান। তিনি ঘোড়া প্রতীক নিয়ে ৫৮২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে পটুয়াখালীর আটটি উপজেলায় চলে দুপুর দুইটা পর্যন্ত।

বিজয়ীর প্রার্থীর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ মনোনীত আনারস প্রতীকের খলিলুর রহমান মোহন। তিনি পেয়েছেন ৪৮৬ ভোট।

এর আগে পটুয়াখালীর বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করেন বরিশাল বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান, বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান, জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন, পুলিশ সুপার মো. সাইদুল ইসলামসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এ নির্বাচনে পটুয়াখালীতে চেয়ারম্যান পদে তিন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান মোহন, স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতিকের হাফিজুর রহমান ও মো. মাকসুদুর রহমান। এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে সাতজন এবং সাধারণ আসনে ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে নির্বাচনকে ঘিরে বরিশাল বিভাগের ছয় জেলার মধ্যে পাঁচ জেলাতেই বিনা প্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় পুরো বরিশালের চোখ ছিলো পটুয়াখালীর দিকে।

হাড়ভাঙা খাটুনি করেও দলের প্রার্থীকে বিজয়ী করতে না পেরে চরম অন্তোষে জেলা আওয়ামী লীগের নেতারা। এ নির্বাচনে বড় ধরনের হারের বিষয়টিতে তাৎক্ষণিক কোনো মন্তব্য করতে রাজী হননি নেতারা।

বিজয়ী প্রার্থী হাফিজুর রহমান গণমাধ্যমে বলেন, আমি সব ভোটার, নির্বাচন কমিশন, প্রশাসন এবং সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাই। আমি যা যা প্রতিশ্রুতি দিয়েছি, তার সবগুলোই পালনে চেষ্টা করবো।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।