ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

দোহার-চরভদ্রাসন লঞ্চ সার্ভিস চালু

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
দোহার-চরভদ্রাসন লঞ্চ সার্ভিস চালু

কেরানীগঞ্জ (ঢাকা): দীর্ঘ প্রতীক্ষার পর চালু হয়েছে দোহারের মৈনট ঘাট থেকে ফরিদপুরের চরভদ্রাশনের গোপালপুর লঞ্চ সার্ভিস। মঙ্গলবার (১৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় প্রথমে দোহারের মৈনট ঘাটে ও দুপুর সাড়ে ১২টায় ফরিদপুরের চভদ্রাসনের গোপালপুরে এ সার্ভিস উদ্বোধন করা হয়।

এ উপলক্ষে প্রথম দিন যাত্রীদের ফ্রি যাতায়াতের সুযোগ দেন কর্তৃপক্ষ।

ফরিদপুরের সদরপুর, চরভাদ্রাসন, নাগরকান্দা ও দক্ষিণাঞ্চলের অনেক উপজেলার মানুষের রাজধানীতে যাতায়াতের সুবিধার্থে ফরিদপুরের চরভদ্রাসনের গোপালপুর থেকে ঢাকার দোহারের মৈনট ঘাট পর্যন্ত লঞ্চ সার্ভিসের সিদ্ধান্ত নেয় বিআইডব্লিউটিএ। এর জন্য প্রস্তুত করা হয়েছে ১১টি লঞ্চ। প্রতিদিন সকাল ৮টা থেকে সন্ধ্যা সাড়ে ৫টা পর্যন্ত দু’টি টার্মিনাল থেকে গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যাবে লঞ্চগুলো। ঘাটটি শিমুলিয়া নদী বন্দরের আওতাভুক্ত। ভাড়ার ব্যাপারে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি কর্তৃপক্ষ।

উদ্বোধনী অনুষ্ঠানে বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক (ট্রাফিক) এনামুল হক ভূঁইয়া, উপ-পরিচালক (পরিবহন বিভাগ) মো. মিজানুর রহমান, স্থানীয় পোর্ট অফিসার মামুন উর রশিদ, শিমুলিয়া নদী বন্দর লঞ্চ মালিক সমিতির সভাপতি বিএম আতাউর রহমান আতা, সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান মনিরসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।