ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঘূর্ণিঝড় সিত্রাং

ঢাকা উত্তরে ভেঙে পড়া ২ শতাধিক গাছ অপসারণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
ঢাকা উত্তরে ভেঙে পড়া ২ শতাধিক গাছ অপসারণ ভেঙে পড়া ছোট-বড় প্রায় দুই শতাধিক গাছপালা অপসারণ করেছে ডিএনসিসি

ঢাকা: ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে অতিবৃষ্টির ফলে সৃষ্ট জলাবদ্ধতা নিরসনে নিরবচ্ছিন্নভাবে কাজ করছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। ইতোমধ্যে প্রধান সড়কগুলি থেকে পানি নিষ্কাশন করা হয়েছে।

এছাড়াও ঘূর্ণিঝড়ে ভেঙে পড়া ছোট-বড় প্রায় দুই শতাধিক গাছপালা ভোরের মধ্যেই অপসারণ করা হয়েছে। ফলে সকাল থেকে যানবহন চলাচল স্বাভাবিক রয়েছে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুর পর্যন্ত অবশিষ্ট জলাবদ্ধতা দূর করতে ডিএনসিসির কর্মকর্তা-কর্মচারীদের কাজ করতে দেখা গেছে।  

এ দিন দুপুরে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন। তিনি জানান, ডিএনসিসির মেয়র আতিকুল ইসলামের নির্দেশে প্রকৌশল বিভাগ, বর্জ্য বিভাগসহ সংশ্লিষ্ট বিভাগগুলি গভীর রাত থেকে কাজ করছে। জলাবদ্ধতা পরিস্থিতি সার্বক্ষণিক তদারকি করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।



ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা আরও জানান, কুইক রেসপন্স টিমের মাধ্যমে যেসব অঞ্চলে জলাবদ্ধতা দেখা যাচ্ছে সেই সব অঞ্চলের পানি প্রবাহ নিশ্চিত করা হচ্ছে। সোমবার সন্ধ্যা থেকে বৃষ্টির পরিমাণ বেড়ে যাওয়ায় এবং নিরবচ্ছিন্ন বৃষ্টি হওয়ায় পানি অপসারণ হতে কিছুটা সময় লেগেছে।

তিনি আরও জানান, কোথাও কোনো পানি জমে থাকলে ‘সবার ঢাকা’ অ্যাপের মাধ্যমে ছবি তুলে লোকেশন উল্লেখ করে জানানোর জন্য নাগরিকদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
এমএমআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।