ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফার্মগেটে বাসচাপায় কলেজছাত্রের মৃত্যু, বাস ভাংচুর, সড়ক অবরোধের চেষ্টা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১০

ঢাকা: রাজধানীর ফার্মগেট এলাকায় শনিবার বাসের চাপায় এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে।

এ ঘটনায় নিহত ছাত্রের উত্তেজিত সহপাঠী এবং জনতা বেশ কয়েকটি বাস ভাংচুর করে।

এক পর্যায়ে তারা সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

নিহত ছাত্রের নাম আরিফুর রহমান আরিফ (২০)। সে আদমজী ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দ্বাদশ শ্রেণীর (বিজ্ঞান শাখা) ছাত্র। ক্যান্টনমেন্ট থানাধীন ৬৭৭/১/এ দক্ষিণ কাফরুলের বাসিন্দা নজরুল ইসলামের ছেলে সে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিকেল সাড়ে পাঁচটার দিকে ফার্মগেটের আনন্দ সিনেমা হলের সামনে স্বকল্প পরিবহনের একটি বাস আরিফকে চাপা দেয়।

নিহত আরিফের সহপাঠীরা জানিয়েছে, প্রতিদিনের মত শনিবার বিকেলে আরিফ ফার্মগেটের উদ্ভাস কোচিং সেন্টারে কাস শেষ করে বাড়ি ফেরার জন্য আনন্দ সিনেমা হলের সামনে বাসের জন্য অপেক্ষা করছিল। সেসময়ই এই দুর্ঘটনা ঘটে।

শেরেবাংলা নগর থানা জানায়, আশঙ্কাজনক অবস্থায় আরিফকে এএসআই আব্দুল আজিজ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক সন্ধ্যা সাড়ে ছয়টায় তাকে মৃত ঘোষণা করেন।

থানার অপারেশন অফিসার এসআই কৃপাসিন্ধু বালা বাংলানিউজকে জানান, ঘটনার পরপরই বাসচালক পালিয়ে গেলেও স্বকল্প পরিবহনের দু’টি বাস আটক করা হয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।