ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ধামরাইয়ে গুঁড়িয়ে দেওয়া হলো অবৈধ ৩ ইটভাটা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
ধামরাইয়ে গুঁড়িয়ে দেওয়া হলো অবৈধ ৩ ইটভাটা

সাভার (ঢাকা): ঢাকার ধামরাইয়ে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী অভিযান চালিয়ে ৩টি অবৈধ ইটভাটা চুল্লিসহ ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়াও দুটি ইটভাটার মালিককে জরিমানা করা হয়েছে মোট ৩ লাখ টাকা।

শনিবার (২৯ অক্টোবর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান পরিচালানা করেন ধামরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফারজানা আক্তার।

উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নের বলাই বাবুর মালিকানাধীন এ বি সি ব্রিকসের চুল্লিসহ ভাটা ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়াও আইয়ুব আলীর মালিকানাধীন বিবিসি ব্রিকসকে ২ লাখ এবং জয়নাল আবেদীনের মালিকানাধীন মামুন ব্রিকসকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া সোমভাগ ইউনিয়নের ডাউটিয়া এলাকায় হালিমা ব্রিকস (বর্তমানে মান্নান ব্রিকস) এবং সান ব্রিকসের বৈধ কাগজপত্র না থাকায় ভ্যাকু দিয়ে চুল্লিসহ ভাটা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে।  

ধামরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্টেট ফারজানা আক্তার বলেন, হাইকোর্টের নির্দেশনা অনুয়ায়ী অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়েছে। অবৈধ ভাটাগুলো ভেঙে ফেলার নির্দেশনা রয়েছে। তারা বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় এবিসি ইটভাটা ভেঙে দেওয়া হয়েছে। এছাড়াও সোমভাগ ইউনিয়নে হালিমা ব্রিকস ও সান ব্রিকসের চুল্লি ভেঙে দেওয়া হয়েছিল। কিন্তু তারা আবার রাতারাতি চুল্লি তৈরি করে ইট তৈরির প্রস্তুতি নিচ্ছিলেন। বিষয়টি প্রশাসনের দৃষ্টিতে আসায় ভাটাদুটি আবারো ভেঙে দেওয়া হয়েছে এবং দুই ভাটাকে মোট ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। আরও অনেক অবৈধ ইটভাটা রয়েছে এগুলোতে অভিযান অব্যাহত থাকবে।

এসময় অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে ধামরাই থানা পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
এসএফ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।