ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

দায়িত্ব পালন না করা মানুষের সাথে প্রতারণা: মেয়র আতিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
দায়িত্ব পালন না করা মানুষের সাথে প্রতারণা: মেয়র আতিক

ঢাকা: ঢাকা উওর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, দায়িত্ব বিরাট বড় ব্যাপার। আমি ভোটে নির্বাচিত হয়ে গেলাম, আর দায়িত্ব পালন করলাম না- এটা হবে মানুষের সঙ্গে প্রতারণা।

জনগণ আমাদের ভোট দিয়েছে ক্ষমতার জন্য নয়, দায়িত্ব পালনের জন্য।

বুধবার (২ নভেম্বর) দুপুরে রাজধানীর মিরপুর আফফান মডেল স্কুল মাঠে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মেয়র আতিক বলেন, নির্বাচনের সময় মানুষের কাছে গিয়ে বললাম এটা করব, ওটা করব; আর নির্বাচন শেষে আমি মানুষের দ্বারে দ্বারে যাব না- এটা হতে পারে না। আমাদের ভবিষ্যৎ প্রজন্ম এটা মেনে নেবে না।

তিনি বলেন, আমাদের কাউন্সিলরা যদি ঠিকমতো কাজ করে, তাদের ওয়ার্ডগুলোতে ময়লা ও পানি জমতে পারে না। তার প্রমাণ ডিএনসিসির ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইসমাইল মোল্লা দেখিয়ে দিয়েছেন।

ডিএনসিসি মেয়র বলেন, প্রধান অতিথির চেয়ার থাকবে সবচেয়ে উঁচু। আর বাকিদের চেয়ার থাকবে নিচু- এই বৈষম্য আমাদের দরকার নেই। আগামী প্র্রজন্মকে শিখাতে হবে। আজকের বৈষম্য পরবর্তী প্রজন্মকে আরও বৈষম্য শিখিয়ে দেবে। সমাজে বৈষম্যের বিরুদ্ধে সবাইকে কথা বলতে হবে। আমরা সবাই এক কাতারে। আমি নগরপিতা নই। আমি নগর সেবক হিসেবে আপনাদের সঙ্গে কাজ করতে চাই।

ডেঙ্গুর কথা উল্লেখ করে তিনি বলেন, প্রত্যেক এলাকার কাউন্সিলর ও এলাকাবাসীর মিলে যেন ডেঙ্গু সচেতনমূলক একটি কমিটি গঠন করেন। এলাকাগুলোতে মাইকিং করে মানুষকে জানাতে হবে বাসা বাড়ির আশপাশে ও ছাদে যেন কোনোন ধরনের পানি জমে না থাকে। এডিস মশা ড্রেন ও খালে হয় না। এডিস মশার জন্ম হয় স্বচ্ছ পানিতে। তিন দিনে একদিন জমা পানি ফেলে দিন।

এর আগে মতবিনিময় সভায় ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি সাগর মোল্লা বলেন, ডিএনসিসি ১৩ নম্বর ওয়ার্ডে কোনো খেলার মাঠ নেই। ফলে ওয়ার্ডের শিশু-কিশোরদের মানসিক বিকাশ ঘটছে না। এই এলাকায় দুটি স্কুল রয়েছে। প্রতিদিন প্রায় ২০ হাজার ছাত্রছাত্রী ও ১০ হাজার অভিভাবক যাতায়াত করেন। কিন্তু স্কুলের সামনের রাস্তাগুলো খুবই সরু। এখান দিয়ে ঠিকমতো যানবাহন ও ছাত্রছাত্রীরা চলাচল করতে পারে না। এখানকার অধিকাংশ রাস্তা ১৪-১৬ ফুট। তাই রাস্তাগুলো চওড়া করার দাবি জানান এই ছাত্রলীগ নেতা।

প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রি, জেনারেল মো. জোবায়দুর রহমান বলেন, মশার ওষুধ স্প্রে ও ফগার মেশিন বাড়িওয়ালা সমিতি ও বিভিন্ন সংগঠনের সমিতির সদস্যরা নিজ উদ্যোগ কিনতে পারেন। দুটি মেশিন কিনতে ব্যয় হবে দুই থেকে আড়াই লাখ টাকা। আপনারা মেশিনগুলো কিনে কাউন্সিলরের মাধ্যমে আমাদেরকে জানালে, প্রতিমাসে আপনাদেরকে লারভি সাইট ও ফগারের তেল বরাদ্দ দেব। পাশাপাশি আমাদের সিটি কর্পোরেশনের কর্মকর্তারাও কাজ করে যাবে। এর ফলে আপনারাও আমাদের কাজের সঙ্গে সম্পৃক্ত ও যুক্ত থাকবেন।

ডিএনসিসির ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মো. ইসমাইল মোল্লার সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন প্রধান প্রকৌশলী ব্রি. জেনারেল মুহ. আমিরুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
এমএমআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।