ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিয়োগ পরীক্ষায় ‘প্রক্সি’ দিয়ে কারাগারে যুবক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
নিয়োগ পরীক্ষায় ‘প্রক্সি’ দিয়ে কারাগারে যুবক

রাজশাহী: রাজশাহীতে পরিবার পরিকল্পনা অধিদফতরের পরিদর্শক পদের লিখিত পরীক্ষায় প্রক্সি দেওয়ার অপরাধে এক যুবককে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।  

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে ভাইভা দেওয়ার সময় তার হাতের লেখা ও পরীক্ষার সঙ্গে উত্তরের মিল না পাওয়ায় তাকে এই শাস্তি দেওয়া হয়।

 

রাজশাহী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট (ডিসি) আব্দুল জলিল ওই যুবককে কারাদণ্ড দেন।  

দণ্ডপ্রাপ্ত যুবকের নাম আব্দুল রাশেদ। তিনি রাজশাহীর বাঘা উপজেলার বাইশা ইউনিয়নের আবু রায়হানের ছেলে। তার এই নিয়োগ পরীক্ষার রোল নং- ১১০১৩০০৫৪।

রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ে পরিবার পরিকল্পনা অধিদফতরের পরিদর্শক পদের ভাইভা পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর আগে গত ৪ নভেম্বর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রক্সির মাধ্যমে উত্তীর্ণ হওয়ায় এই এক জন ভাইভা প্রদানকারীর লিখিত পরীক্ষার হাতের লেখা ও ভাইভাতে প্রদত্ত হাতের লেখার মধ্যে মিল পাওয়া যায়নি। তাই প্যানাল কোড ১৮৬০ এর ১৮৮ ধারায় তাকে দোষী সাব্যস্ত করে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। পরে তাকে পুলিশের মাধ্যমে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।  

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২২
এসএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।