ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গ্রামীণ জনপদ উন্নয়নে চার পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
গ্রামীণ জনপদ উন্নয়নে চার পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগ

ঢাকা: স্থানীয় সরকার বিভাগের অধীন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক ‘রুরাল কানেক্টিভিটি ইমপ্রুভমেন্ট প্রজেক্ট’ এর আওতায় ক্যাপাসিটি ডেভেলপমেন্ট কনসালটেন্টের জন্য চার পরামর্শক প্রতিষ্ঠানকে নিয়োগ দিয়েছে সরকার। এতে মোট ব্যয় ধরা হয়েছে ১২৮ কোটি ৪১ হাজার ৮৭২ টাকা।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) ভার্চ্যুয়ালি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ৩৩তম সভায় এ সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

সভা শেষে সভায় অনুমোদন পাওয়া প্রস্তাবগুলোর বিস্তারিত সাংবাদিকদের কাছে তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান।  

তিনি জনান, স্থানীয় সরকার বিভাগের অধীন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক ‘রুরাল কানেক্টিভিটি ইমপ্রুভমেন্ট প্রজেক্ট’ এর আওতায় ক্যাপাসিটি ডেভেলপমেন্ট কনসালটেন্ট নামক পরামর্শক সেবার জন্য যৌথভাবে বিইটিএস কনসাল্টিং সার্ভিসেস লিমিটেড এবং সায়ানটার্চ স্যালুশন লিমিটেডকে পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে নিয়োগ দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এতে সরকারের খরচ হবে ৭৯ কোটি ৯৮ লাখ ৩০ হাজার ৫৯৩ টাকা।  

এছাড়া একই প্রকল্পের আওতায় অপর এক প্রস্তাবে ক্যাপাসিটি ডেভেলপমেন্ট কনসালটেন্ট নামক পরামর্শক সেবার জন্য যৌথভাবে এপটিসা সার্ভিসেস ডি ইঞ্জিনিয়ার এবং বিইটিএস কনসাল্টিং সার্ভিসেস লিমিটেডকে পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে নিয়োগ দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এতে সরকারের খরচ হবে ৪৮ কোটি ২ লাখ ১১ হাজার ২৭৯ টাকা।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।