ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

প্রতিবন্ধী ব্যক্তিদের কল্যাণে প্রধানমন্ত্রী আন্তরিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
প্রতিবন্ধী ব্যক্তিদের কল্যাণে প্রধানমন্ত্রী আন্তরিক

ঢাকা: সরকার প্রশিক্ষণ ও কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে প্রতিবন্ধীদের পুনর্বাসিত করছে। প্রতিবন্ধী ব্যক্তিদের কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিক বলে জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

শনিবার (১২ নভেম্বর) শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্প, টঙ্গী, গাজীপুরে মুক্তা ড্রিংকিং ওয়াটার অটোমেশন প্ল্যান্ট উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু।  

মন্ত্রী নুরুজ্জামান বলেন, সরকার সমাজের পিছিয়ে পড়া, অবহেলিত ও দুস্থ মানুষকে উন্নয়নের মূলস্রোতে আনতে প্রতিশ্রুতিবদ্ধ। সে লক্ষ্যে শতভাগ প্রতিবন্ধীকে ভাতা দেওয়া হচ্ছে। বৃত্তিমূলক প্রশিক্ষণ দেওয়ার উপযুক্ত কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে এ বিশাল জনগোষ্ঠীকে উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করা হচ্ছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, মুক্তা পানি গুণগত মানে সেরা। মুক্তা পানি প্ল্যান্ট অটোমেশনের মাধ্যমে এ প্রতিষ্ঠানের সক্ষমতা বাড়বে, প্রতিষ্ঠানের আয়ও বাড়বে।  

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু বলেন, প্রতিবন্ধী ভাতা পর্যায়ক্রমে বাড়ানো হবে। পাশাপাশি প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য অন্যান্য সুযোগ-সুবিধা সম্প্রসারণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।