ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সৌদিআরব থেকে অপরিশোধিত তেল কেনার আগ্রহ প্রতিমন্ত্রীর

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
সৌদিআরব থেকে অপরিশোধিত তেল কেনার আগ্রহ প্রতিমন্ত্রীর

ঢাকা: সৌদিআরব থেকে অপরিশোধিত তেল কেনার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। রোববার (১৩ নভেম্বর) সৌদিআরবের উপ স্বরাষ্ট্রমন্ত্রী ড. নাসের বিন আবদুল আজিজ আল দাউদের সঙ্গে বৈঠকের সময় তিনি এ আগ্রহ প্রকাশ করেন।

রাজধানীর একটি হোটেলে সফররত উপ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। এ সময় তারা পারস্পরিক স্বার্থের বিভিন্ন দ্বিপাক্ষিক বিষয়ে মতবিনিময় করেন।

প্রতিমন্ত্রী সৌদিআরবের উপ-স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান। উত্তরে সফররত উপ-স্বরাষ্ট্রমন্ত্রী প্রতিমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। উভয় পক্ষই দুই দেশের মধ্যে বিদ্যমান চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের কথা স্মরণ করেন। দুই দেশের জনগণের পারস্পরিক সুবিধার জন্য সহযোগিতার সব ক্ষেত্রে একসঙ্গে কাজ করার প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

প্রতিমন্ত্রী মক্কা রোড ইনিশিয়েটিভ চুক্তি স্বাক্ষরের জন্য সন্তোষ প্রকাশ করেন। এই চুক্তির ফলে ঢাকায় হজের প্রাক-অভিবাসন প্রক্রিয়াকে সক্ষম এবং বাংলাদেশি হাজিদের পবিত্র যাত্রা সহজ করবে। বৈঠকে তিনি সৌদি আরব থেকে অ্যারাবিয়ান অপরিশোধিত তেল কেনার বিষয়ে বাংলাদেশের আগ্রহের কথাও জানান।

প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সফররত সৌদি উপ-স্বরাষ্ট্রমন্ত্রীকে জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকরা বর্তমানে বাংলাদেশে আশ্রয় নেওয়ার কারণে উদ্ভূত পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন। এই সংকটের দ্রুত ও টেকসই সমাধানের জন্য সৌদি আরবের অব্যাহত সহযোগিতা ও সমর্থন কামনা করেন।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
টিআর/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।