ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জেসিআই ঢাকা ইউনাইটেডের ‘ইচ ওয়ান টিচ ওয়ান ১.০’ প্রজেক্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
জেসিআই ঢাকা ইউনাইটেডের ‘ইচ ওয়ান টিচ ওয়ান ১.০’ প্রজেক্ট

জেসিআই বাংলাদেশের বনানীস্থ কার্যালয়ে সংগঠনটির লোকাল অর্গানাইজেশন ঢাকা ইউনাইটেড কর্তৃক আয়োজিত এক প্রশিক্ষণ কর্মশালা ‘ইচ ওয়ান টিচ ওয়ান ১.০’  অনুষ্ঠিত হয়েছে। ই-কুরিয়ার এবং রাইজারনেক্সটের সহযোগিতায় এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

এ কর্মশালার মাধ্যমে ১৭জন পন্য ডেলিভারি এজেন্টদের তাদের কর্মক্ষেত্রে ব্যবহার্য  ইংরেজি ভাষায় দক্ষতা অর্জনের লক্ষ্যে প্রশিক্ষণ দেওয়া হয় এবং প্রশিক্ষণ সনদ বিতরণ করা হয়।

প্রকল্প প্রধান, জেসিআই ঢাকা ইউনাইটেডের ডিরেক্টর ফারহানা মাখনুন সাবা বলেন, বাংলাদেশে অবস্থানরত অন্যান্য দেশের নাগরিকদের সেবা প্রদানের ক্ষেত্রে এ প্রশিক্ষণ পণ্য ডেলিভারি এজেন্টদের ভাষাগত  প্রতিবন্ধকতা দূর করে সহজ  ও সাবলীল ভাবে কর্ম পরিচালনা করতে সহযোগিতা করবে।  

জেসিআই ঢাকা ইউনাইটেডের প্রেসিডেন্ট মোঃ এজাজুল হাসান খান বলেন, এই প্রশিক্ষণের প্রধান উদ্দেশ্য ডেলিভারি রাইডারদের ভাষা গত দক্ষতা অর্জন ও ভিন্ন দেশের নাগরিকদের কাছে বাংলাদেশের ভাবমূর্তি সমুন্নত রাখা।

এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মাহি বি চৌধুরী এবং ই-কুরিয়ারের সিইও বিপ্লব ঘোষ রাহুল। অতিথিবৃন্দ তাদের বক্তব্যে এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন।

জেসিআই ঢাকা ইউনাইটেড প্রতিবছর এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজনের পরিকল্পনা করছে।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।