ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফরিদপুরে যৌনকর্মীরা পেলেন সেলাই মেশিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
ফরিদপুরে যৌনকর্মীরা পেলেন সেলাই মেশিন

ফরিদপুর: যৌনকর্মীদের বিকল্প আয়ের সঙ্গে সম্পৃক্তকরণের লক্ষ্যে প্রশিক্ষণ পরবর্তী প্রশিক্ষণার্থীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে ফরিদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ৫০ জন যৌনকর্মীদের মাঝে এ সেলাই মেশিন বিতরণ করা হয়।

 

ফরিদপুরের বেসরকারি সংগঠন শাপলা মহিলা সংস্থা যৌনকর্মীদের বিকল্প আয়ের পথের সাথে সম্পৃক্তকরণের লক্ষ্যে এ উদ্যোগ নেয়।

ব্লাস্টের (বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট) ফরিদপুরের সমন্বয়কারী অ্যাডভোকেট শিপ্রা গোস্বামীর সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোসাম্মাৎ তসলিমা আলী।

এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী, জেলা সমাজসেবা কার্যালয় সহকারী পরিচালক নুরুল হুদা, সাংবাদিক হাসানুজ্জামান, শাপলা মহিলা সংস্থার প্রতিষ্ঠাতা শ্যামল প্রকাশ অধিকারী, ফরিদপুর পৌরসভার ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বিধান সাহা, সেভ দ্য চিলড্রেনের কর্মকর্তা শারমিন রহমান প্রমুখ।

এসময় স্বাগত বক্তব্য রাখেন শাপলা মহিলা সংস্থার নির্বাহী পরিচালক চঞ্চলা মণ্ডল। প্রোগ্রাম সঞ্চালনা করেন প্রশান্ত কুমার সাহা।

সভায় বেসরকারি শাপলা মহিলা সংস্থার বিগত দিনের কর্মকান্ড নিয়ে আলোচনা করা হয়।  

এতে বলা হয়, ১৯৯৭ সাল থেকে শাপলা মহিলা সংস্থা যৌনকর্মীদের নিয়ে কাজ করছে। এ সংস্থা শহরে রথখোলা ও সিএন্ডবি ঘাটের যৌনকর্মীদের নিয়ে কাজ করছে এবং তাদের বিভিন্নভাবে সহায়তা দিয়ে যাচ্ছে। এছাড়া যৌনকর্মীরা যাতে নিজের পায়ে দাঁড়াতে পারে সেজন্য ফরিদপুরের রথখোলা ও সিঅ্যান্ডবি ঘাট পতিতাপল্লি থেকে ৫০ জন যৌনকর্মীর মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।