ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

১২ ডিগ্রিতে নেমেছে পঞ্চগড়ের তাপমাত্রা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
১২ ডিগ্রিতে নেমেছে পঞ্চগড়ের তাপমাত্রা

পঞ্চগড়: হিমালয়ের পাদদেশে অবস্থিত দেশের সর্ব উত্তরের প্রান্তিক জনপদ পঞ্চগড়ের তাপমাত্রা নেমে এসেছে ১২ ডিগ্রির ঘরে। কয়েক দিনের ব্যবধানে তাপমাত্রা আরও কমে আসতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

গত ৩ দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়ায় দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। দিনে আবহাওয়া গরম থাকলেও সন্ধ্যা থেকে পরদিন সকাল পর্যন্ত অনুভূত হচ্ছে শীত। তাপমাত্রার এমন বিরূপ আচরণে শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশুসহ বয়স্করা।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বাংলানিউজকে বলেন, আবহাওয়ার পরিবর্তনের ফলে দুপুরে রোদের দেখা মিললেও সন্ধ্যা থেকে পরদিন সকাল পর্যন্ত থাকছে হিমেল হাওয়া। সঙ্গে খানিকটা কুয়াশাও থাকছে।

তিনি বলেন, বৃহস্পতিবার সকাল ৯টায় দেশের মধ্যে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। বুধবার (১৬ নভেম্বর) দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ২৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, যা আগামীতে আরও কমে আসবে।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২

আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।