ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

জাবি শিক্ষার্থীকে মারধর: ইতিহাস পরিবহনের ২৯টি বাস আটক

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
জাবি শিক্ষার্থীকে মারধর: ইতিহাস পরিবহনের ২৯টি বাস আটক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: রাজধানীর মিরপুরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক শিক্ষার্থীকে হাফ ভাড়া নিয়ে মারধরের প্রতিবাদে ঢাকা-আরিচা মহাসড়কে ইতিহাস পরিবহনের ২৯টি বাস আটক করেছেন জাবির শিক্ষার্থীরা।  

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে পরিবনের বাস আটক করেন তারা।

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম মামুনুর রেজা। তিনি বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৯ ব্যাচের শিক্ষার্থী।

ভুক্তভোগী মামুনুর রেজা জানান, বুধবার (১৬ নভেম্বর) সকাল ৮টার সময় ক্যাম্পাসে আসার জন্য মিরপুর ১০ এ ইতিহাস বাসে উঠেন। বাসে উঠার আগেই দরজায় লাল একজন থামিয়ে দিয়ে আমাকে টিকেট নিতে বলে এবং টিকিট ছাড়া গাড়িতে উঠতে দিবেনা। স্টুডেন্ট বলার পরে ওনি আমাকে ৩২ টাকার টিকেট ধরিয়ে দেয়। যেখানে সচরাচর ২০-২৫ টাকায় ক্যাম্পাসে আসি। ৩২ টাকা ভাড়ার বিষয়ে প্রতিবাদ করলে আর জাহাঙ্গীরনগরের ছাত্র শোনা মাত্র 'আজ তোদের পাইছি' বলে কলার ধরে বাস থেকে নিচে নামিয়ে ধাক্কা দিয়ে মারতে শুরু করে। অকথ্য ভাষায় ভার্সিটি নামে খারাপ কথা বলে।

 

 

বিক্ষুব্ধ শিক্ষার্থীদের দাবি, শিক্ষার্থীকে মারধরে অভিযুক্ত মিরপুরের লাইনম্যান রাব্বির দ্রুত শাস্তি নিশ্চিত করা।

ইতিহাস বাসের এক চালকে রুবেল মিয়া বলেন,' আমাদের ২৯টি বাস আটকে রেখেছে শুনেছি মিরপুরের লাইনম্যান রাব্বি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মারধর করেছে বাস কখন ছাড়বে জানি না। তবে শুনেছি মালিকপক্ষ আসছে। '

ইতিহাস পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক মোঃ মান্না বাংলানিউজকে বলেন, রাজধানীর মিরপুরে এক বাসের লাইন ম্যানের সাথে সমস্যা হয়েছিলো। সেই থেকে শিক্ষার্থীরা বাসগুলো আটকিয়েছে। আমরা বিশ্ববিদ্যালয়ে যাচ্ছি। সেখানকার কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা হচ্ছে। দ্রুত সমাধান হয়ে যাবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মহিবুর রউফ শৈবল বলেন,' যে মারধর করেছে সে শাস্তি পাওয়ার যোগ্য। আমরা বিষয়টা পর্যবেক্ষণে রাখছি। মালিকপক্ষ আসছে। তারা পথে আছে। তারা আসলে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও মালিকপক্ষ বসে এটার সমাধান করা হবে। '

বাংলাদেশ সময়, ১৪৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।