ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শুরু ডিআরইউ নবান্ন উৎসব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শুরু ডিআরইউ নবান্ন উৎসব

ঢাকা: শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার মধ্য দিয়ে শুরু হলো দুই দিনব্যাপী ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) শিশু-কিশোর ও নবান্ন উৎসব।

শুক্রবার (১৮ নভেম্বর) সকালে ডিআরইউ'র নসরুল হামিদ মিলনায়তনে এই চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এরপর সাংস্কৃতিক প্রতিযোগিতার অংশ হিসেবে অনুষ্ঠিত হবে নৃত্য ও সংগীত প্রতিযোগিতা।

আয়োজকরা জানান, দুই দিনব্যাপী এই অনুষ্ঠানের প্রথমদিনে শিশু-কিশোরদের জন্য সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতার প্রথম পর্বে সকালে অনু্ষ্ঠিত হয়েছে চিত্রাঙ্কন, নৃত্য ও সংগীত প্রতিযোগিতা। দুপুরের পর দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হবে অভিনয় ও আবৃতি প্রতিযোগিতা।

তারা আরও জানান, সাংস্কৃতিক প্রতিযোগিতায় মোট পাঁচটি বিভাগে প্রায় ২৫০ জনের বেশি প্রতিযোগী অংশ নেয়। তারা সবাই ডিআরইউর সদস্যদের সন্তান।

প্রথমদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলেও জানান আয়োজকরা। সন্ধ্যা সাড়ে ৬টায় মঞ্চায়িত হবে মোমেনা চৌধুরীর মঞ্চ নাটক ‘লাল জমিন’।

জানা যায়, সাংস্কৃতিক অনুষ্ঠানের বিজয়ীদের নাম প্রথম দিনই ঘোষণা করা হলেও পুরস্কার বিতরণ করা হবে উৎসবের দ্বিতীয় দিন শনিবার (১৯ নভেম্বর)। এদিন ডিআরইউর বাগানে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও নবান্ন উৎসবের পাশাপাশি থাকবে লোকজ মেলার আয়োজন।

ডিআরইউ-এর সাংস্কৃতিক সম্পাদক নাদিয়া শারমিন বলেন, সদস্যদের পেশাগত উৎকর্ষ ও কল্যাণমুখী কর্মসূচির পাশাপাশি বছরজুড়ে নানামুখী সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনা করে ডিআরইউ। এরই অংশ হিসেবে এবার আয়োজন করা হয়েছে শিশু-কিশোর ও নবান্ন উৎসব।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
এসসি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।