ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফুটবল বিশ্বকাপ: আর্জেন্টাইন উন্মাদনায় মাতল বাগেরহাট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
ফুটবল বিশ্বকাপ: আর্জেন্টাইন উন্মাদনায় মাতল বাগেরহাট

বাগেরহাট: দরজায় কড়া নাড়ছে ফুটবল বিশ্বকাপ-২০২২। ২০ নভেম্বর রাতে কাতারের আল বায়ক স্টেডিয়ামে কাতার বনাম ইকুয়েডর ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে এবারের আসর।

সময় যত ঘনিয়ে আসছে, সারা বিশ্বের ফুটবল প্রিয় দর্শকদের উন্মোদনা তত বাড়ছে। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়।  

শহর থেকে প্রত্যন্ত গ্রামে চলছে ফুটবল ভক্তদের উন্মাদনা। বাড়ির ছাদে প্রিয় দলের পাতাকা, গায়ে দলের জার্সি, শরীরে প্রিয় তারকার টেটু আঁকাসহ নানা কর্মকাণ্ডে উজ্জীবিত ফুটবল প্রিয় দর্শকরা। বাদ যায়নি উপকূলীয় জেলা বাগেরহাটও।

শুক্রবার (১৮ নভেম্বর) বিকেলে বাগেরহাট শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করেন আর্জেন্টাইন সমর্থকরা। শহরের সাধনার মোড় থেকে শুরু করে শহরের  ফলপট্টি, মাছবাজার, নাগের বাজার, শহররক্ষা বাঁধ, ডাকবাংলো, শহীদ মিনার, শালতলা হয়ে রেলরোড চত্বরে এসে শেষ হয় শোভযাত্রাটি।  

সুসজ্জিত বাদকদল, মোটরসাইকেল, পিকআপ ও বিশালাকৃতির কয়েকটি গাড়ি নিয়ে প্রায় পাঁচ কিলোমিটার হেঁটে শোভাযাত্রা করেন ভক্তরা। শোভাযাত্রায় বিভিন্ন এলাকা থেকে আসা সহস্রাধিক আর্জেটাইন ভক্তরা অংশগ্রহণ করেন। অংশগ্রহণকারীরা মেসি ও আর্জেন্টিনা বলে স্লোগান দিতে থাকেন। নেচে গেয়ে প্রিয় দলকে শুভেচ্ছা জানান তারা।

রিকশাযোগে বর্ণাঢ্য এই শোভাযাত্রায় স্বামীকে নিয়ে অংশ নেয়া সাদিয়া আফরোজ নামে এক নারী বলেন, আমরা পরিবারের সবাই আর্জেন্টিনার সমর্থক। আমরা মেসিকে ভালোবাসি। এবার মেসির মাধ্যমেই  বিশ্বকাপ যাবে আর্জেন্টিনার ঘরে।

সোহেল মীর নামে এক সমর্থক বলেন, ফুটবল মানেই আর্জেন্টিনা। আর আর্জেন্টিনা মানে মেসি। আমাদের ভালোবাসার আরেক নাম মেসি। আমরা আশাকরি এবার বিশ্বকাপ আর্জেন্টিনাই জিতবে।

শোভাযাত্রার অন্যতম আয়োজক মো. রাজু আহমেদ জানান, ২০ নভেম্বর বিশ্বকাপ শুরু হবে। ২২ নভেম্বর আমাদের প্রিয় দল প্রথম ম্যাচ খেলবে। প্রিয় দলকে শুভেচ্ছা জানাতে আমরা এই শোভাযাত্রার আয়োজন করেছি। এবার যেহেতু মেসির শেষ বিশ্বকাপ, এজন্য এবারের বিশ্বকাপ আমাদের জন্য খুব স্পেশাল। আশাকরি এবার আমাদের প্রিয় দল বিশ্বকাপ জিতবে।
এবারই প্রথম আরব বিশ্বের কোনো দেশে বিশ্বকাপ ফুটবল অনুষ্ঠিত হচ্ছে। কাতারের ৮টি স্টেডিয়ামে অনুষ্ঠিত এই আসরে ৩২টি দল অংশ নেওয়ার কথা রয়েছে।
 
বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।