ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিএনপির গণসমাবেশ

সিলেট নগরজুড়ে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩২ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
সিলেট নগরজুড়ে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি

সিলেট: বিএনপির সমাবেশকে কেন্দ্র করে পুরো সিলেট নগরী কঠোর নজরদারিতে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী। যে কোনো ধরণের বিশৃঙ্খলা ঠেকাতে মাঠে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ।

এছাড়া নগরীর মোড়ে মোড়ে চৌকি বসিয়ে তল্লাশি করা হচ্ছে পথচারি ও যানবাহনে চলাচল করা যাত্রীদের। বিশৃঙ্খলা ঠেকাতে মাঠে মোতায়েন থাকছেন চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেটও।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) সুদীপ দে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিএনপির গণসমাবেশ ঘিরে নগরজুড়ে নজরদারি বাড়ানো হয়েছে। সেই সঙ্গে পোষাকে-সাদা পোষাকে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রাখা হয়েছে। তার মধ্যে ১৬টি পকেট টিম, ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত কাজ করবে। এছাড়া কুইক রেসপন্স টিম-সিআরটি, বোম্ব ডিসপোজাল টিম ও দুইটি এপিসি কার রাখা হয়েছে। কোনো ধরণের বিশৃঙ্খলা হলে তা কঠোর হস্তে দমন করা হবে।

এসএমপি সূত্র জানায়, শুক্রবার (১৮ নভেম্বর) দিন থেকে মহানগর এলাকার বিভিন্ন প্রবেশপথে ১৯টি স্থানে চেকপোস্ট বসিয়ে তল্লাশি কার্যক্রম চালানো হচ্ছে। সমাবেশস্থলসহ মহানগরীতে কয়েক শতাধিক পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন।

শুক্রবার রাতে সরেজমিন দেখা গেছে, বিএনপির সমাবেশ ঘিরে দলের নেতাকর্মীদের অনেকে রাতেই সমাবেশস্থলে এসে অবস্থান নিয়েছেন। বিভাগজুড়ে পরিবহন মালিক-শ্রমিকদের ডাকা ধর্মঘটের কারণে আগেই তারা চলে আসেন। ইতোমধ্যে সমাবেশের মূল মঞ্চে চেয়ার বসানোর কাজ চলছে।

এদিকে, সমাবেশস্থলে শতাধিক মাইক ও সিসি ক্যামেরা বসানো হয়েছে। নেতাকর্মীদের সমাবেশ স্পষ্টভাবে দেখানোর জন্য দুটি ‘বড় পর্দা’ স্থাপন করা হয়েছে। নেতাকর্মীদের রাত কাটানোর জন্য মাঠের তিন পাশেই অস্থায়ী ক্যাম্প তৈরি করা হয়েছে। পাশাপাশি কমিউনিটি সেন্টারগুলোতে থাকার ও খাবার ব্যবস্থা করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) রাত থেকে নেতাকর্মীরা সেসব কমিউনিটি সেন্টারগুলোতে অবস্থান করছেন।

বাংলাদেশ সময়: ০১২৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
এনইউ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।