ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পূর্ব পুরুষের ঐতিহ্য ধরে রাখতে মহিষের গাড়িতে চড়ে বিয়ে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
পূর্ব পুরুষের ঐতিহ্য ধরে রাখতে মহিষের গাড়িতে চড়ে বিয়ে

কুড়িগ্রাম: পূর্ব পুরুষের ঐতিহ্য ধরে রাখতে সুসজ্জিত মহিষের গাড়িতে চড়ে বিয়ে করতে গেলেন উমর ফারুক নামে এক উপ-সহকারী মেডিকেল অফিসার।

শুক্রবার (১৮ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে লালমনিরহাট সদর উপজেলার কুলাহাট এলাকার বেলাল হোসেনের মেয়ে বিলকিস আক্তারের সঙ্গে তার বিয়ে হয়।

বর উমর ফারুক কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার সদর ইউনিয়নের চন্দ্রখানা মুসুল্লিপাড়া এলাকার ফজলুল হকের ছেলে।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, বংশের পূর্ব পুরুষদের অতীত ঐতিহ্যকে ধরে রাখতে মহিষের গাড়িতে চড়ে বিয়ে করার স্বপ্ন ছিল উমর ফারুকেরও। সেই স্বপ্ন বাস্তবে রূপ দিতে বিকেলে মহিষের গাড়িতে চড়ে বিয়ে করতে পার্শ্ববর্তী লালমনিরহাট সদর উপজেলার কুলাহাট এলাকায় যান তিনি। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কুলাহাট এলাকার বেলাল হোসেনের মেয়ে বিলকিস আক্তারের সঙ্গে নয় লাখ টাকা দেন মোহরানা ধার্য করে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি।

বিবাহ সম্পন্ন হওয়ার বিষয়টি নিশ্চিত করে ঘটক রাজু সরকার বাংলানিউজকে বলেন, বর ও পরিবারের সদস্যদের ইচ্ছায় বংশের ঐতিহ্যকে ধরে রাখতে মহিষের গাড়ি চড়ে বিয়ে করতে যান। মহিষের গাড়িতে চড়ে বিয়ে করতে যাওয়ার সময় বর ও কনের বাড়িসহ রাস্তার দুই পাশে উৎসুক মানুষের ঢল নামে।  

ইতোপূর্বে তার বাপ-দাদারাও হাতি-ঘোড়ার পিঠে চড়ে আবার কেউবা বিয়ে করেছেন মহিষের গাড়িতে চড়ে।

বাংলাদশে সময়: ১১২০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
এফইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।