ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পুরুষ নির্যাতন দমন আইনের দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
পুরুষ নির্যাতন দমন আইনের দাবিতে মানববন্ধন ছবি: বাংলানিউজ

ঢাকা: পুরুষ নির্যাতন দমন আইন ও নারী নির্যাতন আইন সংশোধনের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ জার্মান হেল্প ফর ম্যান নামের একটি সংগঠন।

শনিবার (১৯ নভেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আন্তর্জাতিক পুরুষ দিবস উপলক্ষে আয়োজিত মানববন্ধনে সংগঠনের নেতাকর্মীরা এসব দাবি জানিয়েছেন।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ জার্মান হেল্প ফর ম্যানের চেয়ারম্যান প্রকৌশলী মাজহারুল মান্নান মিয়া বলেন, মিথ্যা নারী নির্যাতন মামলায় তদন্ত ছাড়াই পুরুষদের গ্রেপ্তার করা হচ্ছে। এতে এক দিকে যেমন পুরুষরা সমাজে ছোট হচ্ছে, তেমনি শেষ হয়ে যাচ্ছে তাদের সাজানো-গোছানো সংসার। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে পুরুষ ও সন্তানরা। এ জন্য লিঙ্গ নিরপেক্ষ আইন ও পুরুষ নির্যাতন দমন আইন প্রয়োজন।

তিনি আরও বলেন, পুরুষদের কথা কেউ শোনে না। পুরুষদের আজ দেয়ালে পিঠ ঠেকে গেছে। তাই আন্তর্জাতিক পুরুষ দিবসে আমরা অবিলম্বে পুরুষ নির্যাতন দমন আইন ও নারী নির্যাতন আইন সংশোধনের দাবি জানাচ্ছি। পাশাপাশি তদন্ত ছাড়া নারী নির্যাতন আইনে কাউকে গ্রেপ্তার না করার দাবি জানাচ্ছি।

বাংলাদেশ জার্মান হেল্প ফর ম্যানের ঢাকা মহানগর শাখার আহ্বায়ক আলিফ মহিউদ্দিনসহ মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সংগঠনটির সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ সাইফুর রহমান, ব্যবসায়ী রমজান আহমেদ, জাহেদ আহমেদ, আল আমিন, সুমেল আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়ঃ ১৩০০ ঘন্টা, ১৯ নভেম্বর ২০২২
এসসি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।