ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ডিআরইউ শিশু-কিশোর ও নবান্ন উৎসব শেষ হচ্ছে আজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
ডিআরইউ শিশু-কিশোর ও নবান্ন উৎসব শেষ হচ্ছে আজ

ঢাকা: ঢাকায় কর্মরত পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য সন্তানদের অংশগ্রহণে ‘শিশু-কিশোর ও নবান্ন উৎসব ২০২২’ এর দ্বিতীয় ও শেষ দিন আজ (শনিবার)। প্রথম দিন ছিল প্রতিযোগিতা পর্ব।

আজ চলছে সাংস্কৃতিক পর্ব।

দুপুর ১২টায় উৎসবের উদ্বোধন করেন ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু। এতে কমিটির নেতা ও সাধারণ সদস্যদের সন্তান ও পরিবারের সদস্যরা উপস্থিত রয়েছেন।

সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক নাদিয়া শারমিনের সঞ্চালনায় আয়োজনে উপস্থিত রয়েছেন ডিআরইউর সভাপতি নজরুল ইসলাম মিঠু, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল কাফি, দপ্তর সম্পাদক রফিক রাফি, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল মোশারেফ, ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসা, আপ্যায়ন সম্পাদক মুহাম্মাদ আখতারুজ্জামান, কামরুজ্জামান বাবলু, হাসান আবেদ, সুশান্ত কুমার সাহা, আল-আমিন, এসকে রেজা পারভেজ, মোহাম্মদ ছলিম উল্লাহ (মেজবাহ)। এ ছাড়াও বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা এই অনুষ্ঠান উপভোগ করছেন।  

নবান্ন উৎসব উপলক্ষে সাজানো হয়েছে ডিআরইউ প্রাঙ্গণ। এই আয়োজনে সদস্য ও তাদের সন্তানদের উপস্থিতিতে মুখর রয়েছে ডিআরইউ চত্বর।

আজ ডিআরইউ বাগানে সাংস্কৃতিক পর্ব অনুষ্ঠিত হচ্ছে। ডিআরইউ সদস্যরা সংগীত এবং নৃত্য পরিবেশন করেছেন। শিশু-কিশোরদের জন্য মাস্টার আনোয়ার পরিচালিত ‘পল্লী বাংলা ঝুমুর ঝুমুর’- পুতুল নাচ অনুষ্ঠিত হয়েছে।

প্রথম দিন চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন নিসার হোসেন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ড্রয়িং অ্যান্ড প্রিন্টিং বিভাগের অধ্যাপক মোস্তাফিজুল হক।

নৃত্যে বিচারক ছিলেন বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার নির্বাহী সদস্য ড. নিগার চৌধুরী । সংগীতে বিচারক ছিলেন শিল্পী ও শিক্ষক বিমান চন্দ্র বিশ্বাস ও  বিজন চন্দ্র মিস্ত্রী। আবৃত্তিতে বিচারক ছিলেন, বাচিক শিল্পী ও প্রশিক্ষক মীর বরকত, লায়লা তারাননুম কাকলী। অভিনয়ে বিচারক ছিলেন বরেণ্য মঞ্চ ব্যক্তিত্ব ও অভিনয় শিল্পী ঝুনা চৌধুরী ও ড. মো. বারী।

প্রথম দিনের প্রতিযোগিতায় পাঁচটি বিভাগে বয়সভিত্তিক তিনটি ভাগে শতাধিক শিশু-কিশোরের মধ্যে বিজয়ী মোট ৩৬ জনকে পুরস্কার দেওয়া হবে। দ্বিতীয় দিনের অনুষ্ঠান শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।  

বাংলাদেশ সময়: ১৬২০, নভেম্বর ১৯, ২০২২

ইএসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।