ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

আর্জেন্টিনার পতাকার রঙে রাঙানো আশরাফুলের অটোরিকশা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
আর্জেন্টিনার পতাকার রঙে রাঙানো আশরাফুলের অটোরিকশা

কুড়িগ্রাম: সারাবিশ্ব এখন বিশ্বকাপ ফুটবলের উন্মাদনায় মত্ত। বাংলাদেশেও এর ঢেউ লেগেছে প্রতীক্ষিত ফুটবল আসরের উত্তেজনার।

উত্তোরের জেলা কুড়িগ্রামেও শুরু হওয়া ফুটবল উত্তেজনায় আলোড়ন সৃষ্টি করেছে।  

বিশ্বকাপ ফুটবলের সেই উন্মাদনায় অংশ নিয়ে কুড়িগ্রাম পৌরসভার বাসিন্দা আশরাফুল ইসলাম (৩২) নামে এক ভক্ত নিজের ব্যাটারিচালিত অটোরিকশায় পছন্দের ফুটবল দল আর্জেন্টিনার পতাকা এঁকে আলোড়ন সৃষ্টি করেছেন।  

আশরাফুল নিজের পছন্দের ফুটবল দল আর্জেন্টিনার প্রতি অগাধ সমর্থন আর প্রিয় খেলোয়ার মেসির প্রতি ভালোবাসার জানান দিতে পাঁচ হাজার টাকা খরচ করে রং তুলির আঁচড়ে আর্জেন্টিনার পতাকার আদল দিয়েছেন অটোরিকশাটিকে।  

বিশ্বকাপ ফুটবল উন্মাদনায় শহর-গ্রামের পথে-প্রান্তরে পতাকার আকর্ষণীয় রং-এ সজ্জ্বিত অটোরিকশাটি আর্জেন্টিনার ভক্তরাসহ বিভিন্ন শ্রেণী-পেশা ও নানা বয়সী মানুষের নজর কেরেছে।

এ দৃষ্টান্ত স্থাপন করেছে কুড়িগ্রাম পৌরসভার একতা পাড়ার আজিজুল হকের ছেলে আশরাফুল। অটোরিকশাই তার সংসারে উপার্জনের একমাত্র অবলম্বন।

ফুটবল প্রেমী আশরাফুল ইসলাম বাংলানিউজকে জানান, সংসারে অভাব-অনটন থাকলেও তাকে বিশ্বকাপ ফুটবলের উন্মাদনা পিছু হটাতে পারে না। এবারই শুধু অটোরিক্সা রং দিয়ে সাজাননি, গতবারের বিশ্বকাপ ফুটবলের সময়ও নিজের বাই সাইকেলটি আর্জেন্টিনার পতাকার রং দিয়ে সাজিয়ে ছিলাম। বিশ্বকাপ ফুটবল খেলার সময় ঘনিয়ে এলেই বাড়িতে আর্জেন্টিনার পতাকা উড়াতাম।

এবারে প্রিয় দলের সমর্থনকে আরও ব্যাপকভাবে জানান দিতে জীবিকা নির্বাহের একমাত্র বাহনটি পছন্দের দল আর্জেন্টিনার পতাকার রং-এ রাঙ্গিয়ে ফুটবল সমর্থকদের উৎসাহ যোগাতে তিনি ছুটে বেড়াচ্ছেন পথে-প্রান্তরে।

তিনি আরো জানান, আর্জেন্টিনার পতাকার রঙে নিজের অটোরিকশাটি রাঙালেও নিজ দেশ মাতৃভূমির পতাকার কথা ভুলে যাইনি। আগে অটোরিকশায় প্রিয় বাংলাদেশের জাতীয় পতাকার ছবি এবং পরে পছন্দের ও সমর্থিত দেশের পতাকা এঁকেছি। আমি ছোটবেলা থেকে আর্জেন্টিনার সমর্থক হিসেবে আছি এবং থাকবো। আমার বিশ্বাস আর্জেন্টিনা সব দলকে হারিয়ে সেরা দল হিসেবে বিশ্বকাপ ট্রফি জিতবে।  

কুড়িগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক সাঈদ হাসান লোবান বাংলানিউজকে বলেন, বিশ্বকাপ ফুটবলের সময় আসলেই ফুটবল প্রেমীরা তাদের সমর্থিত দলের পতাকা উড়িয়ে নিজেদের পছন্দের দলের জানান দেয়। তবে আশরাফুল অটোরিকশায় রং তুলির আঁচরে আর্জেন্টিনার পতাকা এঁকে তার সমর্থনের জানান দেওয়া এটা সত্যিই ব্যতিক্রম।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।