ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

মুক্তমত

বাংলানিউজের আয়োজনে পাই ভার্চুয়াল বিনোদন

তামীম রায়হান, দোহা, কাতার থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১২
বাংলানিউজের আয়োজনে পাই ভার্চুয়াল বিনোদন

বর্ষীয়ান রাজনীতিক সুরঞ্জিত সেনগুপ্ত রেলমন্ত্রীর পদ থেকে সরে যাবার ঘোষণা দিয়েছেন। এ সংবাদে এখন চারিদিকে নানা প্রতিক্রিয়া।

কেউ কেউ তাকে নজির স্থাপনের কৃতিত্ব দিয়ে ধন্যবাদ জানাচ্ছেন। কেউ অন্য মন্ত্রীদের ব্যাপারেও খোঁজ নেয়ার দাবি জানাচ্ছেন।

যে যাই বলুন, এ ঘটনার মাধ্যমে সরকারের ভেতরের দুর্নীতির কিছুটা নমুনা মিললেও আরেকটি বিষয়ও প্রমাণিত হল। তা হচ্ছে মিডিয়ার নজরদারি। এ পদত্যাগের কারণে ধন্যবাদের দাবিদারদের অন্যতম হচ্ছে বাংলানিউজ।

আমরা যারা প্রবাসে থাকি, আমাদের হোমপেজ হিসেবে বাংলানিউজকে বেছে নিয়েছি অনেকেই। প্রতিবার যখন বাংলানিউজ খুলি, মনে হয় যেন বাংলাদেশে বসে আছি।

সর্বশেষ উদাহরণ পহেলা বৈশাখ। চার হাজার মাইল দূরে থেকেও যেন মিশে ছিলাম বাংলা বৈশাখী আনন্দে। কোথায় কী হচ্ছে- শুধু সংবাদ নয়, তরতাজা ছবি দেখিয়ে বাংলানিউজ আমাদেরকেও শামিল করেছে সে আনন্দে। বাংলানিউজের আয়োজনেই আমরা অনুভব করি আমাদের ভার্চুয়াল বিনোদন।

বাংলাদেশের সর্বস্তরে যেখানে কালোটাকা আর দুর্নীতি, মিডিয়াই সেখানে আমাদের নির্ভরতার প্রতীক। দাপুটে নেতা সুরঞ্জিতের পদত্যাগে প্রমাণিত হল, নির্ভীক সংবাদ মাধ্যমের সচেতন চোখ এড়িয়ে মানুষকে ঠকানো সহজ নয় আর। আর এজন্যই সত্যের আশ্রয়স্থল হিসেবে বিশ্বাসের চোখ এখন সংবাদমাধ্যম।

এ ঘটনাটি সংবাদমাধ্যম যদি এভাবে ফলাও না করতো, তবে মন্ত্রীর বাগাড়ম্বর আর হাসির তোড়ে মানুষও বেমালুম ভুলে যেত এত বড় কেলেংকারী।

অভিনন্দন বাংলানিউজটোয়েন্টিফোর ডটকম। মানুষের স্বার্থে জেগে থেকো প্রতিক্ষণ।

বাংলাদেশ সময় ১৯০৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১২

জুয়েল মাজহার, কনসালট্যান্ট এডিটর।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।