ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

মুক্তমত

২ বছর পূর্তিতে যা না বললেই নয়

আহমেদ আরিফ, পাঠক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, জুলাই ১, ২০১২
২ বছর পূর্তিতে যা না বললেই নয়

সংবাদ চলমান। অনলাইন মিডিয়ার সবচেয়ে বড় সাফল্য হচ্ছে, চলমান সংবাদের সাথে তাল মেলানো।

অনলাইন মিডিয়াগুলোর নিয়মিত পাঠক হবার কারণে একটা কথা স্বীকার না করলেই নয় যে, চলমান সংবাদকে সবার আগে পাঠকের সামনে উপস্থাপন করতে এই মুহূর্তে বাংলাদেশে সবচাইতে বেশি এগিয়ে আছে  বাংলানিউজটোয়েন্টফোর.কম।

অনেক পুরনো জনপ্রিয় অনলাইন সাইটে যেখানে ঘণ্টার পর ঘণ্টা একই রকম সংবাদ ঝুলতে থাকে বাংলানিউজ সেখানে প্রতিমুহূর্তের সংবাদ পাঠকের সামনে তুলে ধরতে চেষ্টা করছে। এজন্য  বাংলানিউজের ২ বছর পূর্তিতে একজন পাঠক হিসেবে কৃতজ্ঞতা প্রকাশের পাশাপাশি টিমের সবাইকে আন্তরিক অভিনন্দন এবং শুভেচ্ছা।
তবে এই অনলাইন পত্রিকাটির ২ বছর পূর্তিতে কিছু কথা না বললেই নয়। প্রায় হোমপেইজের মূল বক্স আইটেমগুলোতে এমন কিছু সংবাদ থাকে যেগুলো হোমপেইজের মূল অংশে থাকার মতো সংবাদ না।

হোমপেজের স্পেশাল বক্সের লেখাগুলো নির্বাচনের ব্যাপারে নির্বাচক টিম আরো আন্তরিক হবেন এটা প্রত্যাশা।
মুক্তমত। বাংলানিউজের বেশ জনপ্রিয় এই বিভাগটি যেমন জনপ্রিয় তেমন বিতর্কিতও। প্রায় অন্তর্জালে বির্তকের সৃষ্টি করে। এর মূল কারণ একজন প্রবাসী লেখক। যিনি সব লেখার মধ্যেই বিরোধী দলের ষড়যন্ত্র, যুদ্ধাপরাধীদের বিচার বানচালের ষড়যন্ত্র খোঁজেন। মুক্তমত বিভাগটিকে কেউ যেন কৌশলে নিজের দলের প্রচারণার কৌশল বানিয়ে না নেয় কিংবা কেউ যেন সে সুযোগ না নেয়, সে ব্যাপারে সম্পাদকের কঠোর নিরপেক্ষ নীতি আশা করছি।

কিছুদিন ধরে বাংলানিউজের খেলা বিভাগে প্রকাশিত বিভিন্ন নিউজে ব্যবহারকৃত ছবিগুলো নিয়ে পাঠক মহল বেশ আপত্তি তুলেছে বাংলা ব্লগে। বাংলানিউজের একজন নিয়মিত পাঠক হিসেবে যিনি অনলাইনে জিমেইলে থাকেন উনাকে লিংকগুলো দিয়েছি। খেলাধূলা হচ্ছে সুস্থ বিনোদনের বড় একটি অংশ। আর এই জায়গাটি যেন সুস্থ বিনোদনের অংশই থাকে। যেন একটি খেলার খবর ক্লিক করে কেউ এসে পড়লে লজ্জায় ব্রাউজারটি ক্লোজ করতে না হয়। আশা করি খেলা বিভাগের টিম আগামীতে নিউজে খেলা সংলিষ্ট ছবি দিয়ে লেখাকে আরো শক্তিশালী করবেন।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ০১ জুলাই, ২০১২
সম্পাদনা : আহমেদ জুয়েল, অ্যাসিস্ট্যান্ট আউটপুট এডিটর; আহ্সান কবীর, আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।