ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

মুক্তমত

প্রকাশিত লেখার প্রতিবাদ লেবাননে বাংলাদেশ রাষ্ট্রদূতের

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, মে ২৪, ২০১৪
প্রকাশিত লেখার প্রতিবাদ লেবাননে বাংলাদেশ রাষ্ট্রদূতের

ঢাকা: গত বৃহস্পতিবার বাংলানিউজের মুক্তমত বিভাগে প্রকাশিত মাইনুল ইসলাম নাসিমের ‘লেবাননে বাংলাদেশি নারীদের কান্না থামাবে কে?’ শীর্ষক লেখাটির প্রতিবাদ জানিয়েছেন দেশটিতে দায়িত্বরত বাংলাদেশের রাষ্ট্রদূত এএফএম গওসুল আযম সরকার।
 
বাংলানিউজে পাঠানো প্রতিবাদপত্রে তিনি লেখাটির বিরোধিতা করে জানিয়েছেন, সুইডেনে বাংলাদেশের রাষ্ট্রদূত থাকাকালে একটি বানোয়াট ঘটনা তুলে ধরে স্ত্রীসহ তার বিরুদ্ধে মিথ্যা গল্প রচিত হয়েছে।



লেখাটি তথ্যবিহীন, সম্পূর্ণ অসত্য এবং তার বক্তব্য না নিয়েই তৈরি করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি।
 
প্রতিবাদে তিনি লেবাননে একটি চক্র তার ভাবমূর্তি নষ্ট করছে বলে দাবি করেন।
 
রাষ্ট্রদূত বলেন, লেখাটিতে আমার জ্যেষ্ঠতা, পারফরম্যান্স, আমার স্ত্রীকে নিয়ে মিথ্যাচারের সঙ্গে লেবাননে কষ্টের প্রতীক একজন নারীর ছবি দিয়ে লেবাননস্থ বাংলাদেশি নারীদের কষ্টের বিষয়টির যোগসূত্র তৈরির কূট প্রচেষ্টা এবং সোশ্যাল মিডিয়ায় প্রচারের মরিয়া চেষ্টা এটাই স্পষ্ট করে যে, একটি মহল বিশেষ করে লেবাননে বাংলাদেশ দূতাবাসের স্বার্থবিঘ্নিতকারী একটি দুষ্টচক্র আমার ও আমার স্ত্রীর সম্মানহানি ও ভাবমূর্তি নষ্ট করার জন্য উদ্দেশ্য প্রণোদিত বক্তব্য লেখাটিতে এনেছেন।
 
প্রতিবাদপত্রে তিনি আরও বলেন, লেবাননে বাংলাদেশি শ্রমজীবী নারীপুরুষ চক্রটির অসৎ, ষড়যন্ত্রমূলক ও স্বার্থান্ধ কীর্তিকলাপ সম্পর্কে এবং সেই সঙ্গে আমার সুনাম, উদ্দ্যোগ ও প্রচেষ্টা সম্পর্কে অবগত। আমার প্রচেষ্টাগুলোর মধ্যে রয়েছে—লেবাননে আগমনেচ্ছু বাংলাদেশি শ্রমিকদের ব্যায় কমানো, দালালচক্রের অপতৎপরতা খর্ব করা এবং লেবাননে বিভিন্ন সমস্যার মূলে প্রতিরোধ ব্যবস্থা নেওয়া।

প্রতিবাদলিপিতে লেবাননে বাংলাদেশের রাষ্ট্রদূত তার বিরুদ্ধে শত্রুতামূলক অপপ্রচারে কর্ণপাত না করার জন্য সবার প্রতি আহবান জানান।
 
প্রসঙ্গত, গত বছরের জুলাইতে লেবানন প্রজাতন্ত্রের নতুন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ পেয়েছেন এএফএম গওসল আযম সরকার। এর আগে তিনি সুইডেনে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন।

গওসুল আযম সরকার ১৯৮৬ সালে পররাষ্ট্র ক্যাডারে নিয়োগ পান। তিনি প্যারিস, কাঠমাণ্ডু, কায়রো, হংকংয়ের বাংলাদেশি কনস্যুলেটসহ বিভিন্ন দূতাবাসে দায়িত্ব পালন করেছেন।  

**লেবাননে বাংলাদেশি নারীদের কান্না থামাবে কে?

বাংলাদেশ সময়: ১১০৬ ঘণ্টা, মে ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।