ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

মুক্তমত

পাঠকের ছবিতে হাসছে বাংলাদেশ

মাহবুবুর রহমান মুন্না, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৪
পাঠকের ছবিতে হাসছে বাংলাদেশ

হালকা কুয়াশা আর বিন্দু বিন্দু জমে ওঠা শিশির, শারদপ্রভাতের প্রথম সলজ্জ উপহার। মেঠো পথের ঘাসের ডগায় ছড়িয়ে আছে অজস্র মুক্তোদানা।

আর দু’পাশেই দিগন্ত বিস্তৃত সবুজ ধানক্ষেত। খানিকদূরের নদীতীরে কাশের বনে শুভ্র তরঙ্গ-কম্পন, নবশিশিরের ভীরু স্পর্শ, সৌন্দর্য্যরে নিরুদ্দেশ যাত্রা।

ভাবছেন, আমি আমার গ্রামের বাড়ির বর্ণনা দিচ্ছি। মোটেই না। এমন মনোমুগ্ধকর দৃশ্য ‘‌বাংলানিউজ পাঠকের ক্যামেরায় বাংলাদেশ’ শীর্ষক বিশেষ আয়োজনের ছবিগুলোতে দেখা মেলে। পাঠকের এমনসব ছবিতে হাসছে বাংলাদেশ।
‘বাংলানিউজটোয়েন্টিফোর.কম’-এর একজন সংবাদকর্মী হিসেবে নির্দ্বিধায় বলতে পারি, পাঠকের এসব ছবি জাঁদরেল অনেক ফটোগ্রাফারকেও হার মানায়।

দেশের সর্ববৃহত এ অনলাইনটিতে পাঠকদের জন্য এ রকম সুবর্ণ সুযোগ করে দেওয়ার জন্য সবার প্রিয় বাংলানিউজের এডিটর-ইন-চিফ আলমগীর হোসেন অবশ্যই ধন্যবাদের দাবিদার। কেননা পাঠকরা তাদের শখের ক্যামেরায় ছবি তুললেও এর আগে প্রচারের এত বড় প্লাটফর্ম পাননি।  

পাঠকদের শখের ক্যামেরায় উঠে আসা ছবি যেন প্রকৃতির এক অপূর্ব রঙ্গশালা। শহুরে জীবনের চেয়ে এখানে বেশি উঠে এসেছে গ্রাম্য সরলতা  ও সৌন্দর্য। অবারিত সবুজ মাঠ, ফুলেফলে ভরা গাছপালা, কচি লাউ, বনের নিরবতা, সাগর পাড়ের সিগ্ধ বিকেল কিংবা সন্ধ্যা, দিনের বেলায় পাতার ফাঁকে রোদের উঁকি, আকাশ ভেঙে জোছনা ছড়িয়ে পড়ার দৃশ্য, রূপালি চাঁদ নদী কিংবা সমুদ্রে, ঘুমন্ত পাহাড়, পাড়ারি ঝর্ণা, কলতানমুখর পাখি, সবুজ বনানী, শ্যামল শস্যক্ষেত। ছবির কোথাও প্রকৃতির সবুজ ঘোমটা ভেদ করে পাকা শস্যের সোনালি মুখখানা বের হয়ে আসছে, আবার কোথাও বিশালদেহ বটবৃক্ষ প্রান্তরে, শিশুদের সরলতা ও দূরন্তপনা, দীঘির পানিতে লাল-সাদা শাপলা। বাংলাদেশের এই সৌন্দর্য সবার মন আনন্দে ভরে দিচ্ছে।

পরিশেষে রূপসী বাংলার এমন রূপমুগ্ধ, রূপে-অন্ধ জ্যান্ত মানুষ প্রযুক্তি প্রিয় বাংলানিউজের পাঠকদের এ বিভাগে ছবি পাঠিয়ে অভূতপূর্ব সাড়া দেওয়ার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা। আর অপেক্ষায় রইলাম আপনাদের আরো নান্দনিক ছবি দেখার।






















** বাংলানিউজ পাঠকের ক্যামেরায় বাংলাদেশ-১৯

** বাংলানিউজ পাঠকের ক্যামেরায় বাংলাদেশ-১৮
** বাংলানিউজ পাঠকের ক্যামেরায় বাংলাদেশ-১৭
** বাংলানিউজ পাঠকের ক্যামেরায় বাংলাদেশ-১৬
** বাংলানিউজ পাঠকের ক্যামেরায় বাংলাদেশ-১৫
** বাংলানিউজ পাঠকের ক্যামেরায় বাংলাদেশ-১৪
** বাংলানিউজ পাঠকের ক্যামেরায় বাংলাদেশ-১৩
** বাংলানিউজ পাঠকের ক্যামেরায় বাংলাদেশ-১২
** বাংলানিউজ পাঠকের ক্যামেরায় বাংলাদেশ-১১
** বাংলানিউজ পাঠকের ক্যামেরায় বাংলাদেশ-১০
** বাংলানিউজ পাঠকের ক্যামেরায় বাংলাদেশ-৯
** বাংলানিউজ পাঠকের ক্যামেরায় বাংলাদেশ-৮
** বাংলানিউজ পাঠকের ক্যামেরায় বাংলাদেশ-৭
** বাংলানিউজ পাঠকের ক্যামেরায় বাংলাদেশ-৬
** বাংলানিউজ পাঠকের ক্যামেরায় বাংলাদেশ-৫
** বাংলানিউজ পাঠকের ক্যামেরায় বাংলাদেশ-৪
** বাংলানিউজ পাঠকের ক্যামেরায় বাংলাদেশ-৩
** বাংলানিউজ পাঠকের ক্যামেরায় বাংলাদেশ-২
** বাংলানিউজ পাঠকের ক্যামেরায় বাংলাদেশ-১
** ফটো পাঠান বাংলানিউজে

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।