ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

রাজনীতি

আতঙ্ক কাটাতে ডিএমপি কার্যালয়ে বিএনপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
আতঙ্ক কাটাতে ডিএমপি কার্যালয়ে বিএনপি

ঢাকা: সারাদেশে নয়টি গণসমাবেশ শেষে আগামী ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় সমাবেশ করবে বিএনপি। এ সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা।

ফলে এক প্রকার গ্রেফতার আতঙ্ক বিরাজ করছে বিএনপিতে।

রোববার (০৪ ডিসেম্বর) বিকেলে গ্রেফতার-হয়রানি বন্ধে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারের দ্বারস্থ হন বিএনপি নেতারা। এ সময় নেতাকর্মীদের ওপর পুলিশি হয়রানি ও গ্রেফতার বন্ধের অনুরোধ জানানো হয়।

বিএনপি প্রতিনিধি দলে ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, প্রচার সম্পাদক ও বিএনপি মিডিয়া সেল সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি।

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এরই মধ্যে বিশেষ অভিযানে শতাধিক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। এমনকি বিএনপি নেতাকর্মীদের বাড়িঘরেও অভিযান চালানো হচ্ছে।

এদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি বা কোনো ধরনের নাশকতা যেন সৃষ্টি না হয় সেজন্য নিয়মিত তৎপরতার অংশ হিসেবে শনিবার দিনগত রাতে রাজধানীতে বিশেষ অভিযান চালিয়েছে ডিএমপি। এতে শতাধিক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২২ 
টিএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa