ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

রাজনীতি

পাবলিক পরীক্ষায় ধর্ম শিক্ষা বহাল চেয়ে না.গঞ্জে গণমিছিল ইসলামী আন্দোলনের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
পাবলিক পরীক্ষায় ধর্ম শিক্ষা বহাল চেয়ে না.গঞ্জে গণমিছিল ইসলামী আন্দোলনের

নারায়ণগঞ্জ: পাবলিক পরীক্ষায় ধর্ম শিক্ষা আগের মতো বহালের দাবিতে নারায়ণগঞ্জের রাজপথে নেমেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। একই দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ করেছেন দলটির জেলা ও মহানগরের নেতারা।

রোববার (৪ ডিসেম্বর) শহরের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ দাবিতে মানববন্ধন ও গণমিছিল করেন দলটির নেতাকর্মীরা।

তাদের দাবিগুলোর মধ্যে ছিল- পাবলিক পরীক্ষায় ধর্ম শিক্ষা আগের মতো বহাল, শিক্ষা সিলেবাস থেকে ঈমান-আকিদা বিধ্বংসী অবৈজ্ঞানিক ডারউইনের বিবর্তনবাদ বাতিল এবং শিক্ষার সর্বস্তরে ধর্ম শিক্ষা বাধ্যতামূলক করার দাবি।  

পরে ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা সভাপতি মাওলানা দ্বীন ইসলামের সভাপতিত্বে গণমিছিল ও জেলা প্রশাসক বরারব স্মারকলিপি পেশ করা হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর সভাপতি মুহাম্মদ নুর হোসেন ও সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ।

নেতারা বলেন, ৯২ ভাগ মুসলমানের দেশে সিলেবাস থেকে ধর্মীয় শিক্ষা বাদ দেয়া আমরা কিছুতেই বরদাশত করব না। আমরা সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি, সিলেবাসে ধর্মীয় শিক্ষা আগের মতো বাধ্যতামূলক করাসহ পাবলিক পরীক্ষায় ধর্ম বিষয় রাখতে হবে। অন্যথায় পীর সাহেব চরমোনাইর নেতৃত্বে যেকোনো কঠিন কর্মসূচির মাধ্যমে সমুচিত জবাব দিতে বাধ্য থাকব, ইনশাআল্লাহ।

আরও উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ সিদ্ধিরগঞ্জ থানার সভাপতি মো. বিল্লাল হোসেন, শহর শাখার সেক্রেটারি আব্দুর রহমান প্রধান রোমান।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২২
এমআরপি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa