ঢাকা, সোমবার, ২২ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

রাজনীতি

রাস্তা বন্ধ করা বিএনপি-জামায়াতিদের কাজ, বিক্ষুব্ধ ছাত্রলীগের উদ্দেশে নাছিম

নিশাত বিজয়, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
রাস্তা বন্ধ করা বিএনপি-জামায়াতিদের কাজ, বিক্ষুব্ধ ছাত্রলীগের উদ্দেশে নাছিম আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দীন নাছিম

ঢাকা: ‘এর নাম যদি হয় ছাত্রলীগ, এই নাটক তো বিএনপি-জামায়াতিদের কর্মকাণ্ড’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দীন নাছিম।  

কমিটি ঘোষণার দাবিতে রোববার (৪ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দিকে নিউমার্কেট এলাকায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয়ের গাড়ি আটকে তাকে অবরুদ্ধ ও সায়েন্সল্যাব মোড়ে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়ায় সেখানে পৌঁছে ঢাকা কলেজ ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশে তিনি এ মন্তব্য করেন।

নতুন নেতৃত্ব আসবে, তারা কমিটি দেবে জানিয়ে আওয়ামীলীগের পক্ষ থেকে ছাত্রলীগের দেখভালের দ্বায়িত্বে থাকা বাহাউদ্দীন নাছিম বলেন, তোমরা (ছাত্রলীগ নেতাকর্মী) ক্যাম্পাসের বাইরে আসায় আমরা লজ্জিত ও দুঃখিত।  

এর আগে, কমিটি ঘোষণার দাবিতে আল নাহিয়ান খান জয়কে অবরুদ্ধ করে রেখেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। ফলে বন্ধ হয়ে গেছে সায়েন্সল্যাব মোড়ের যানবাহন চলাচল। গত আড়াই ঘণ্টা ধরে বন্ধ আছে এই রুটের যানবাহন চলাচল।  

যানবাহন চলাচল বন্ধ থাকায় নিউমার্কেট থেকে আসাদগেট পর্যন্ত রাস্তা তৈরি হয়েছে তীব্র যানজট। ফলে ঢাকার রাস্তায় মাঝরাতে চলাচলকারী ট্রাকগুলো আটকে আছে রাস্তায়।  

নারায়নগঞ্জ থেকে আসা ট্রাক চালক শাহিন মিয়া ঢাকা উদ্যানের আবাসন খাতের বালু সরবরাহের কাজ করেন।  

তিনি বলেন, রাতে আমরা বালু আনা নেওয়া করি যানজট এড়াতে ও দ্রুত কাজ করতে। কিন্তু পৌঁনে এগারোটার সময় থেকে এলিফেন্ট রোডে আটকে আছি। এখানে প্রায় তিন ঘন্টা হতে চললো, এখনও কতক্ষণ থাকা লাগে বুঝতে পারছি না। আজকের দিনে আয় রোজগারে লস হইলো। মাঝরাতে এসব করে সাধারণ মানুষকে ভোগান্তি কেন!

বাইক চালক শাহিন হোসেন ডেলিভারি ম্যানের কাজ করেন। তিনি ধানমণ্ডি থেকে আজিমপুর যাবেন। কিন্তু সব রাস্তা বন্ধ থাকায় ভোগান্তি পোহাতে হয়েছে।  

তিনি বলেন, ধানমন্ডি থেকে আজিমপুর এক কিলোমিটার রাস্তা। কিন্তু আমাকে ধানমণ্ডি ২৭, রাসেল স্কয়ার, পান্থপথ, বাংলামোটর ঘুরে শাহবাগ, টিএসসি হয়ে আআজিমপুরে আসতে হল। দেড় কিলো রাস্তার বদলে ৬-৭ কিলোমিটার ঘুরতে হয়েছে।

এ বিষয়ে নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ বাংলানিউজকে বলেন, ছাত্রদের সঙ্গে নেতাদের কোনো বিষয়ে সমস্যা হয়েছে।  

অন্যদিকে অবরুদ্ধ থাকার বিষয়টি অস্বীকার করে আল নাহিয়ান খান জয় বলেন, সম্পূর্ণ গুজব। ঢাকা কলেজ ছাত্রলীগ দীর্ঘদিন ধরেই আন্দোলন সংগ্রামে সামনের সারিতে সম্পৃক্ত থাকে। তারা আজকে এখানে এসেছিলেন এবং ঢাকা কলেজ ছাত্রলীগের কমিটির বিষয়ে আমার সঙ্গে আলোচনা করেছেন। বিষয়টি আমাদের প্রতিদিনের দেখা-সাক্ষাতের মতোই। সুতরাং এখানে অবরোধের সুযোগ নেই।  

বাংলাদেশ সময়:  ০১৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২২
এনবি/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa