ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি নেতা এ্যানি নয়াপল্টন থেকে আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
বিএনপি নেতা এ্যানি নয়াপল্টন থেকে আটক ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট সামসুর রহমান শিমুল বিশ্বাস, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভুঁইয়া জুয়েলসহ অনেক নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

বুধবার (৭ ডিসেম্বর) বিকেল ৪টার কিছুক্ষণ পর গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা তাদের গাড়িতে তুলে নিয়ে চলে যান।

বিকেল তিনটার দিকে নয়াপল্টনের দলীয় কার্যালয়ের সামনে পুলিশ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনায় একজন গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন বলে জানা গেছে।

ঢাকা মহানগর পুলিশের মতিঝিল জোনের ডিসি হায়াতুল ইসলাম খান বলেন, সমাবেশের স্থান নিয়ে যখন আলোচনা চলছে তখন এই সংঘর্ষ শুরু হলো। আজ সকাল থেকেই পল্টনে বিএনপির নেতাকর্মীরা ভিড় করতে শুরু করেন। এক পর্যায়ে পুরো রাস্তা বন্ধ হয়ে যায়। আমরা তাদের সরে যেতে বারবার অনুরোধ করি। কিন্তু তারা আমাদের কথা শোনেনি। একপর্যায়ে তাদের সরিয়ে দিতে গেলে তারা পুলিশের ওপর হামলা করে। এতে আমাদের কয়েকজন সদস্য আহত হয়েছেন।

১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশ ঘিরে কয়েক দিন ধরেই উত্তেজনা চলছিল। এর মধ্যে বিএনপি কর্মীরা বুধবার সকাল থেকে নয়াপল্টনে তাদের কেন্দ্রীয় কার্যালয় সামনে জড়ো হতে শুরু করেন। বিকেলে তারা যখন বিএনপি কার্যালয়ের সামনের রাস্তায় অবস্থান নিয়ে স্লোগান দিচ্ছিলেন, তার এক পর্যায়ে সংঘর্ষ বেঁধে যায়।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২

আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।